শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / প্রধানমন্ত্রী সাথে ভিডিও কনফারেন্সিং মাধ্যমে ১টি গাড়ি পেল খাগড়াছড়ি মহিলা কলেজ

প্রধানমন্ত্রী সাথে ভিডিও কনফারেন্সিং মাধ্যমে ১টি গাড়ি পেল খাগড়াছড়ি মহিলা কলেজ

পার্বত্য জেলা রাঙ্গামাটিসহ চট্টগ্রাম বিভাগের ৫টি জেলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্সিং করতে পারলেও ইন্টারনেটের ধীরগতির কারণে খাগড়াছড়ি জেলাবাসী এ সুযোগ থেকে বঞ্চিত হয়েছেন। শনিবার চট্টগ্রাম বিভাগের ১১টি জেলায় সন্ত্রাস, জঙ্গীবাদ ও উগ্র সাম্প্রদায়িকতা প্রতিরোধের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং করেন। জেলা, উপজেলা, ইউনিয়নসহ প্রান্তিক এলাকার জনগোষ্ঠীর সাথে সম্পৃক্ত হতে প্রধানমন্ত্রীর এমন উদ্যোগে যুক্ত হতে না পেরে হতাশ খাগড়াছড়িবাসী।
জেলা প্রশাসনের আয়োজনে খাগড়াছড়ি পৌর টাউন হল প্রাঙ্গণে বিটিভি’র সরাসরি সম্প্রচার অনুষ্ঠান টেলিভিশন ও প্রজেক্টের সাহায্যে আগত অতিথি ও জনগণকে দেখানো হয়।
চট্টগ্রাম বিভাগের সাথে ভিডিও কনফারেন্সিং চলাকালীন সময়ে টাউন হল প্রাঙ্গণে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মো: মজিদ আলী, পৌর মেয়র রফিকুল আলমসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব জাহেদুল আলম,এস .এম শফি ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।
অনুষ্ঠানে আগত উৎসুক জনতা জানান, পাশ্ববর্তী জেলা রাঙ্গামাটির মানুষ প্রধানমন্ত্রীর সাথে কথা বলার সুযোগ পেয়েছেন আর আমরা পায়নি। টেলিভিশন থেকে দেখালে কী প্রয়োজন ছিল এতো আয়োজন করার। ঘরে বসেই তো দেখা যেত।
এদিকে, খাগড়াছড়ি ৯টি উপজেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাল্টিমিডিয়ার মাধ্যমে জনগণের সম্মুখে ভিডিও কনফান্সে প্রচার করা হয় এবং ইউনিয়ন ও প্রাইমারী স্কুলগুলোতেও এই কণফারেন্স দেখানো হয়।
প্রসঙ্গত, চট্টগ্রামের হাটহাজারি থেকে ৬৭ কি:মি: এলাকা জুড়ে বিটিসিএল’র অপটিক্যাল ফাইবার ক্যাবলের কাজ দীর্ঘদিন ধরে অসম্পূর্ণ থাকায় খাগড়াছড়ি জেলাবাসী উন্নত ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …