শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানে পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে হাতিভাঙ্গা পাড়ার সড়ক উদ্বোধন

বান্দরবানে পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে হাতিভাঙ্গা পাড়ার সড়ক উদ্বোধন

বান্দরবানে পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে হাতিভাঙ্গা পাড়ার সড়ক উদ্বোধন

বান্দরবান সদরের হাতিভাঙ্গা পাড়ার সড়কের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সড়কের উদ্বোধন করেন।
এসময় প্রতিমন্ত্রীর সাথে অন্যান্যদের মধ্যে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ কে এম জাহাঙ্গীর, কেএসআই’র পরিচালক মং নু চিং মারমা, বাজার চৌধুরী ও পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মং ক্য চিং চৌধুরী, পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য সিয়ং ইয়ং ¤্রাে, সদস্য ফিলিপ ত্রিপুরাসহ সরকারী বেসরকারী কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
সড়ক উদ্বোধনের সময় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, পার্বত্য এলাকার সবকিছু উন্নয়নের সুফল হচ্ছে পার্বত্য শান্তিচুক্তি। এই শান্তি চুক্তির কারণে এলাকার সুবিধা বঞ্চিত মানুষরা আজ সবদিক দিয়ে সুবিধা ভোগ করছে। এলাকায় উন্নয়ন হচ্ছে। দুর্গম যেসব এলাকায় সড়কের কথা কোনদিন কেউ চিন্তা করেনি, সেইসব এলাকায়  সড়ক যোগাযোগ সুবিধা হওয়ায় তাদের উৎপাদিত পন্য পরিবহন সহজতর হচ্ছে। তাদের জীবনযাত্রার মান বৃদ্ধি পাচ্ছে।
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে নির্মিত বান্দরবান চিম্বুক সড়কের বননিবাস এলাকা থেকে হাতিভাঙ্গা পাড়া পর্যন্ত ২ কিলোমিটার কানেকটিং সড়কটি তৈরি করতে দু’দফায় প্রায় ৮০ লক্ষ টাকা ব্যয় করা হয়, আর এর ফলে পার্বত্য এলাকার দুর্গম অঞ্চলের আদিবাসীদের যোগাযোগ ব্যবস্থায় আরো একদাপ এগিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …