শিরোনাম
প্রচ্ছদ / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রে নির্বাচনের আগের দিনে আল কায়েদার হামলার আশঙ্কা !!

যুক্তরাষ্ট্রে নির্বাচনের আগের দিনে আল কায়েদার হামলার আশঙ্কা !!

রয়টার্স

অজ্ঞাতপরিচয় কয়েকটি সূত্রের উদ্ধৃতি দিয়ে যুক্তরাষ্ট্রের সিবিএস নিউজ শুক্রবার এ খবর দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কোন কোন স্থানে হামলা হতে পারে তা সুনির্দিষ্টভাবে উল্লেখ না করলেও মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা হামলার আশঙ্কার ব্যাপারে যৌথ সন্ত্রাস-বিরোধী টাস্ক ফোর্সকে সতর্ক করেছেন।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই এর এক ঊর্ধ্বতন কর্মকর্তা সিবিএস’ কে বলেছেন, “কেন্দ্রীয়, রাষ্ট্রীয় এবং স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে একযোগে কাজ করে যাওয়া এফবিআই কর্মকর্তারা প্রিতিদিনই গোয়েন্দা তথ্য আদান-প্রদান এবং বিচার-বিশ্লেষণ করে থাকে। জনগণের নিরাপত্তায় যে কোনও হুমকি চিহ্নিত করা এবং তা দূর করতে এফবিআই আইন প্রয়োগকারী কর্মকর্তা ও অন্যান্য গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাবে।”

আল কায়েদার হামলার আশঙ্কার এ প্রতিবেদনের সত্যাসত্য তাৎক্ষণিকভাবে যাচাই করতে পারেনি রয়টার্স। যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে কোনও মন্তব্য করেনি।

তবে সাধারণত ছুটির মৌসুমে কিংবা বড় ধরনের কোনও ঘটনার আগে জঙ্গি হামলার আশঙ্কা সম্পর্কিত গোয়েন্দা তথ্য সবসময়ই বেশি পাওয়া যায়।

নির্বাচন এগিয়ে আসতে থাকার সময়টিতে সর্বশেষ এমন হুমকির গোয়েন্দা তথ্য এল। তবে এ ব্যাপারে জনগণকে  এখনই আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে সিবিএস বলেছে, “গোয়েন্দা তথ্যটি এখনও যাচাই করে দেখা হচ্ছে। এর বিশ্বাসযোগ্যতা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে আগেভাগেই অনেক বেশি সতর্ক থাকার জন্য সন্ত্রাসবিরোধী কর্মকর্তাদেরকে সজাগ করে দেওয়া হচ্ছে।”

হামলার এ ধরনের হুমকির কারণে তিনটি অঙ্গরাজ্যে ভোটার উপস্থিতি কমে যাওয়া এবং প্রেসিডেন্ট নির্বাচনের ফলে বড় ধরনের প্রভাব পড়ারও আশঙ্কা  করা হচ্ছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …