শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটিতে ৫দিনব্যাপী জেলা রোভার মুট উদ্বোধন একজন আদর্শ মানুষ হিসাবে গড়ে উঠতে স্কাউট আন্দোলনের কোন বিকল্প নেই ———ফিরোজা বেগম চিনু এমপি

রাঙ্গামাটিতে ৫দিনব্যাপী জেলা রোভার মুট উদ্বোধন একজন আদর্শ মানুষ হিসাবে গড়ে উঠতে স্কাউট আন্দোলনের কোন বিকল্প নেই ———ফিরোজা বেগম চিনু এমপি

রাঙ্গামাটিতে ৫দিনব্যাপী জেলা রোভার মুট উদ্বোধন
একজন আদর্শ মানুষ হিসাবে গড়ে উঠতে
স্কাউট আন্দোলনের কোন বিকল্প নেই
———ফিরোজা বেগম চিনু এমপি
॥ নিজস্ব প্রতিবেদক ॥ একজন আদর্শ মানুষ হিসাবে গড়ে ওঠার জন্য স্কাউট আন্দোলনের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। তিনি বলেন, বর্তমান সময়ে জঙ্গি ও মাদকের নেশার যে সয়লাব হয়েছে তা থেকে মুক্তির জন্য রোভার স্কাউটিং এর সম্প্রসারনের উপর তিনি গুরুত্ব আরোপ করেন।
সোমবার (২৮ নভেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা রোভারের উদ্যোগে রাঙ্গামাটি জেলা স্কাউট ভবনের মাঠে ৫দিন ব্যাপী রাঙ্গামাটি জেলা রোভার মুট ২০১৬ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রাঙ্গামাটি জেলা রোভারের স্কাউটের সভাপতি জেলা প্রশাসক মানজারুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, জেলা রোভার কমিশনার ও ক্যাম্প চীফ মানবাধিকার কমিশনের সদস্য বাঞ্চিতা চাকমা, জেলা রোভার স্কাউট এর সম্পাদক ও পার্বত্য জেলার রোভার মুট সদস্য সচিব নুরুল আফসার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাইদ চৌধুরী, দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ, সহকারী কমিশনার হারুনুর রশিদ চৌধুরী, আব্দুল আলী একাডেমীর প্রধান শিক্ষক নজুরুল ইসলাম চৌধুরী, জেলা জাতীয় পার্টির সভাপতি হারুনুর রশীদ মাতব্বর, জেলা রোভার স্কাটউ যুগ্ন সম্পাদক মনিরুজ্জামান মহসিন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু আরো বলেন, স্কাউটিং শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ গঠন করে। পরিশ্রম আর সৃজনশীল কর্মের মাধ্যমে স্কাউটরা সমাজের সকল ইতিবাচক কাজে নিজেকে নিয়োজিত করে। মানবীয় গুণাবলী গঠনে স্কাউটিংএর গুরুত্ব অত্যধিক।
তিনি বলেন, ‘বুদ্ধি দীপ্ত চেতনায় মাদক মুক্ত নতুন সমাজ ব্যবস্থা গড়ে তুলতে স্কাউটের সুশৃঙ্খল জীবন সহায়ক ভূমিকা পালনে বিশেষ ভূমিকা রাখবে।’ তাই সমাজে সেবামূলক মনোভাব নিয়ে দেশ গড়ার কাজে স্কাউটদের এগিয়ে আসার তিনি আহ্বান জানান।
৫ দিন ব্যাপী রাঙ্গামাটি জেলা রোভার মুটে, রাঙ্গামাটি, বান্দরবান, খাগাছড়ি ও কক্সবাজার থেকে প্রায় ২শতাধিক রোভার, গার্ল-ইন-রোভার ও শিক্ষক অংশগ্রহণ করেছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …