শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / রাঙ্গামাটির নানিয়ারচর কুকুরমারা থেকে অস্ত্র সহ চাঁদাবাজকে আটক করেছেন নিরাপত্তা বাহিনী

রাঙ্গামাটির নানিয়ারচর কুকুরমারা থেকে অস্ত্র সহ চাঁদাবাজকে আটক করেছেন নিরাপত্তা বাহিনী

রাঙ্গামাটির নানিয়ারচর কুকুরমারা থেকে অস্ত্র সহ
চাঁদাবাজকে আটক করেছেন নিরাপত্তা বাহিনী
॥ নিজস্ব প্রতিবেদক ॥
রাঙ্গামাটির নানিয়ারচর কুকুরমারা এলাকা থেকে অস্ত্র সহ আনন্দ চাকমা নামে এক চাঁদাবাজকে আটক করেছেন নিরাপত্তা বাহিনী। গতকাল ভোর রাতে কুকুরমারা এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র সহ তাকে আটক করে। তার কাছ থেকে দেশীয় তৈরী অস্ত্র, ৩টি কারতুজ, ৩টি মোবাইল, চাঁদার রশিদ, নগদ ২ হাজার ৩৫৬ টাকা, বিভিন্ন কোম্পানীর বেশ কয়েকটি সিম সহ বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়। গতকাল তাকে থানায় সোপর্দ করা হয়েছে।
নিরাপত্তা বাহিনীর সুত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নানিয়ারচর উপজেলার কুকুরমারা এলাকায় অভিযান শুরু করলে জনৈক ব্যক্তির বাসা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার সঙ্গে থাকে অপর ৩ সাথি পালিয়ে যেতে সক্ষম হয়। তখন তার কাছে থেকে অস্ত্র, গুলি ও চাঁদার রশিদ ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।
সুত্র আরো জানায়, এই আনন্দ চাকমার বাড়ী খাগড়াছড়ি জেলার দীঘিনালার বোয়ালখালী এলাকায়। সে দীর্ঘদিন ধরে উপজাতীয় সন্ত্রাসী গ্র“পের সাথে জড়িত রয়েছে। সে নাণিয়ারচর উপজেলার সাবেক চেয়ারম্যান পঞ্চানন চাকমা অপহরণ মামলার আসামী, এছাড়া মহালছড়ি রুটে ডিজিটাল ক্যাবল লাইন কেটে দেয়ার সাথে তার সংশ্লিষ্টতা রয়েছে। সে কুকুরমারা এলাকায় জনৈক এক ব্যক্তির বাড়ীতে অস্ত্রের ভয় দেখিয়ে জোর পূর্বক তার মেয়ের সাথে অবৈধ কাজ করতো। সম্প্রতি ঐ ব্যক্তির প্রশাসনকে বিষয়টি জানালে এই অভিযান পরিচালনা করা হয়।
এদিকে আনন্দ চাকমার আটকের পর স্বীকারোক্তিতে বলেন সে, দীর্ঘদিন ধরে আঞ্চলিক দলের সাথে কাজ করছে। সে ২০১৫ সাল পর্যন্ত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সক্রিয় সদস্য ছিলেন। ২০১৫ সালের ডিসেম্বর মাসে সে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ যোগ দেয় একটি বিদেশী অস্ত্র এবং ১৩৭ রাউন্ড গুলি নিয়ে। এর পর থেকে সে নাণিয়ারচর এলাকায় কালেক্টর শান্তিময় চাকমার নির্দেশনায় কাজ করছে।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …