শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটি সেনা রিজিয়নে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ

রাঙ্গামাটি সেনা রিজিয়নে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ

পার্বত্য অঞ্চলে সেনাবাহিনী নিজ দায়িত্ব পালনের পাশাপশি সামাজিক উন্নয়নেও ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা।
গতকাল মঙ্গলবার দুপুরে রাঙ্গামাটি সেনা রিজিয়নে অনুষ্ঠিত কম্পিউটার প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণী অনুষ্ঠানে সন্তু লারমা এসব কথা বলেন।
অনুষ্ঠানে রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সানাউল হক, জেলা প্রশাসক মানজারুল মান্নান, সদর জোনের ভারপ্রাপ্ত কমান্ডার মেজর মোঃ নাঈমুল হাসান খান বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে সেনাবাহিনীর রাঙ্গামাটি সদর জোন পরিচালিত ১৮৭ জন কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।
সন্তু লারমা বলেন, সেনাবাহিনী জনগণের সঙ্গে সম্পৃক্ত হয়ে শিক্ষার উন্নয়ন ও দক্ষ মানবসম্পদ গঠনসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পার্বত্যাঞ্চলে জনগণের উন্নয়নে তাদের কর্মতৎপরতা উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
তিনি ছাত্র-ছাত্রীর উদ্দেশ্যে বলেন, পুথিগত বিদ্যার পাশাপাশি কারিগরী শিক্ষা অর্জন করতে পারলে যে কোন শিক্ষার্থী তার জীবনের সাফল্য খুঁজে পাবে। কম্পিউটার এমন একটি মাধ্যম যে মাধ্যমে মাধ্যমে একজন শিক্ষিত যুবক তার উন্নতির সিড়ি খুঁজে পেতে সহজ হয়। তাই যারা আজ এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন তারা সকলেই শিক্ষিত ও কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রীরা। সেনা বাহিনী এই সকল শিক্ষার্থীদের জীবনের লক্ষ্য তৈরীতে যে কাজ করছে আগামীতেও অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …