শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / সরকারের প্রশাসন পদোন্নতি তালিকায় রাঙ্গামাটি জেলার বর্তমান ও সাবেক ১৩ জন কর্মকর্তা উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ অতিরিক্ত সচিব সদ্য বিদায়ী জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন যুগ্ম সচিব

সরকারের প্রশাসন পদোন্নতি তালিকায় রাঙ্গামাটি জেলার বর্তমান ও সাবেক ১৩ জন কর্মকর্তা উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ অতিরিক্ত সচিব সদ্য বিদায়ী জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন যুগ্ম সচিব

সরকারের প্রশাসন পদোন্নতি তালিকায় রাঙ্গামাটি জেলার বর্তমান ও সাবেক ১৩ জন কর্মকর্তা
উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ অতিরিক্ত সচিব
সদ্য বিদায়ী জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন যুগ্ম সচিব
সরকারের প্রশাসন পদোন্নতি তালিকায় রাঙ্গামাটি জেলার বর্তমান ও সাবেক ১৩ জন কর্মকর্তা পদোন্নতি পেয়েছেন। প্রশাসনের পদোন্নতির তালিকায় এই সকল কর্মকর্তাদের নাম দেখে রাঙ্গামাটিবাসী খুবই আনন্দিত হয়েছে।
কর্মকর্তাদের পদোন্নতির তালিকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ অতিরিক্ত সচিব এবং সদ্য বিদায়ী জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য যুগ্ম সচিব পদে পদোন্নতি পাওয়ায় এই দুই জন কর্মকর্তা এবং অন্যান্য কর্মকর্তাদের অভিনন্দন জানিয়েছেন রাঙ্গামাটির বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
এছাড়া পদোন্নতির তালিকায় অন্যান্যরা হলেন, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক মূখ্য নির্বাহী কর্মকর্তা দীপক চক্রবর্তী এবং রাংগামাটি সদর উপজেলার সাবেক উপজেলা নিবর্বাহী কর্মকর্তা এ বি এম আব্দুল ফাত্তাহ পদোন্নতি পেয়েছেন অতিরিক্ত সচিব হিসাবে। রাঙ্গামাটি জেলা প্রশাসনের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক বিশ্বজিত ভট্টাচায্য সাবেক এনডিসি মহসিন চৌধুরী, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, ফরিদ আহমেদ, রাঙ্গামাটি সদর উপজেলার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. মহিউদ্দিন, যুগ্ম সচিব পদে, জেলা প্রশাসকের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক তানভীর আযম ছিদ্দিকী, সাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম আহমেদ, সাবেক নির্বাহী ম্যােিজ্ট্রট মাহমুদুল আলম, ফজলে রাব্বি উপ-সচিব পদে পদোন্নতি পেয়েছেন।
এদিকে গতকাল রবিবার আলাদা আলাদা তিনটি আদেশে যুগ্ম-সচিব থেকে পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হয়েছেন ১৪৫ জন, উপসচিব থেকে যুগ্ম-সচিব হয়েছেন ১৮৬ এবং জ্যেষ্ঠ সহকারী সচিব থেকে ২০৫ জনকে পদোন্নতি দিয়ে উপসচিব করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, অতিরিক্ত সচিবের স্থায়ীপদের সংখ্যা একশর কিছু বেশি। যুগ্ম-সচিবের স্থায়ী পদ সাড়ে চারশ এবং উপসচিবের স্থায়ী পদ আছে সাড়ে আটশর মত।
এসব পদে নতুন করে পদোন্নতি দেওয়ায় জনপ্রশাসনে বর্তমানে অতিরিক্ত সচিবের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫০ জনে। আর যুগ্ম-সচিব ৬১৩ জন এবং উপসচিব রয়েছেন ১ হাজার ৪৭৯ জন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …