শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / দেশব্যাপী হিন্দুদের ঘরবাড়ীতে অগ্নিসংযোগ-হামলার প্রতিবাদে রাঙ্গামাটিতে সনাতন ধর্মালম্বীদের বিক্ষোভ ও সমাবেশ

দেশব্যাপী হিন্দুদের ঘরবাড়ীতে অগ্নিসংযোগ-হামলার প্রতিবাদে রাঙ্গামাটিতে সনাতন ধর্মালম্বীদের বিক্ষোভ ও সমাবেশ

ব্রাহ্মনবাড়িয়াসহ সারা দেশব্যাপী হিন্দুদের ঘরবাড়ীতে অগ্নিসংযোগ হামলার প্রতিবাদে রাঙ্গামাটিতে বিক্ষোভ-সমাবেশ করেছে সনাতন ধর্মালম্বীরা। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে রাঙ্গামাটি পৌর সভার চত্বর থেকে বিক্ষোভ শুরু হরে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে গিয়ে সমাবেশ করে।
জেলা প্রশাসন কার্যালয় চত্বরে পূজা উদযাপন পরিষদ ও সনাতন যুব পরিষদ  জেলা শাখার উদ্যোগে প্রতিবাদ সমাবেশে পূজা উদযাপন পরিষদ রাঙ্গামাটি শাখার সভাপতি অমর কুমার দে’র সভাপতিত্বে বক্তব্যে রাখেন, জেলা পরিষদ সদস্য ত্রিদিব কান্তি দাশ, স্মৃতি বিকাশ ত্রিপুরা, সনাতন পুরোহিত কল্যাণ পরিষদ জেলা শাখার সভাপতি জগৎনাথ ভদ্র।
সমাবেশে বক্তারা বলেন, প্রায়ই দেশের ধর্মীয় সংখ্যালঘুদের বাড়িঘর-জমি দখল, ভীতি প্রদর্শন, হত্যা ও হত্যাচেষ্টা, মঠ-মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর ও কিশোরী অপহরণের মতো ঘটনা প্রায় ঘটে চলেছে। নির্যাতন-নিপীড়নে দেশ থেকে হিন্দু সমাজ আজ বিলুপ্তপ্রায়। এই আশঙ্কায় হিন্দু সম্প্রদায়ের মানুষের মধ্যে আতঙ্ক বাড়ছে এবং প্রতিনিয়ত নিরাপত্তাহীনতায় ভুগছে।
বক্তারা আরো বলেন, এইসব দুষ্কৃতিকারীদের হাতে আক্রান্ত বাংলাদেশের হিন্দু সম্প্রদায়কে মোটেও সুরক্ষা দিতে পারছে না প্রশাসন। যার পরিণামস্বরূপ হিন্দু পুরোহিত, আশ্রমের সেবক, সাধারণ নারী-পুরুষ, ব্যবসায়ী, অধ্যাপক এদের হত্যা করেই ক্ষান্ত হচ্ছে না দুস্কৃতিরা। তারা লুটপাট, সম্পত্তি জবরদখল, ধর্ষণ, ধর্মান্তকরণ ইত্যাদি বিভিন্ন দুষ্কর্ম করে হিন্দুদের উৎখাতে নেমেছে। এগুলো বাংলাদেশের সর্বত্র নিত্তদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।
তাই ব্রাহ্মনবাড়িয়ায় প্রতিমা ভাংচুর এবং হিন্দুদের ঘরবাড়ীতে অগ্নিসংযোগ হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে সমাবেশে সনাতনী সমাজের ওপর হামলা-নির্যাতন থামাতে অবিলম্বে প্রধানমন্ত্রীর কঠোর হস্তক্ষেপ কামনা করেন এবং দোষীদের গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইব্যুন্যালে বিচারের দাবী জানান।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …