শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / “আল্লাহু আকবার ধ্বনিতে প্রকম্পিত ইজতেমা ময়দান” আখেরি মোনাজাতের মধ্য দিয়ে চট্টগ্রামের আঞ্চলিক বিশ্ব ইজতেমা সম্পন্ন

“আল্লাহু আকবার ধ্বনিতে প্রকম্পিত ইজতেমা ময়দান” আখেরি মোনাজাতের মধ্য দিয়ে চট্টগ্রামের আঞ্চলিক বিশ্ব ইজতেমা সম্পন্ন

“আল্লাহু আকবার ধ্বনিতে প্রকম্পিত ইজতেমা ময়দান”
আখেরি মোনাজাতের মধ্য দিয়ে চট্টগ্রামের
আঞ্চলিক বিশ্ব ইজতেমা সম্পন্ন

॥ হাটহাজারী প্রতিনিধি ॥ চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চারিয়ায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্র তিনদিনের আঞ্চলিক বিশ্ব ইজতেমা শেষ হয়েছে। গত ২৯শে ডিসেম্বর বৃহস্পতিবার বাদে ফজর হতে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হওয়া চট্টগ্রাম জেলার এ আঞ্চলিক ইজতেমা শনিবার ৩১ ডিসেম্বর দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়। দেশ ও বিশ্বের সকল মুসলমানের শান্তি ও কল্যাণ কামনা করে আঞ্চলিক ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইলের আহলে সুরা হযরত মাওলানা হাফেজ জুবায়ের (মঃজিঃ) সাহেব। চট্টগ্রামের এ আঞ্চলিক বিশ্ব ইজতেমায় কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, নোয়াখালি,লক্ষীপুর, ফেনী, চাঁদপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়ীয়া জেলাগুলো ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে লক্ষ লক্ষ ধর্মপ্রান মুসল্লিরা যোগ দিয়েছেন বলে সূত্রে জানা যায়।
সরেজমিনে পরিদর্শনে দেখা যায়, ১৫ থেকে ২০ লক্ষ মুসল্লির ধারন ক্ষমতা সম্পন্ন ৪০ লক্ষ স্কয়ার ফিটের তৈরী করা বিশাল সামিয়ানা ছাড়াও ইজতেমা ময়দানের আশপাশ আখেরি মোনাজাতের সময়  কানায় কানায় পূর্ন হয়ে যায়।
উল্লেখ্য ১৯৬৭ সাল থেকে নিয়মিত বিশ্ব ইজতেমা টঙ্গির তুরাগ নদীর তীরে অনুষ্ঠিত হয়ে আসছে। ধর্মপ্রাণ মুসল্লিদের স্থান সংকুলান না হওয়ায় এবার থেকে কয়েকটি বিভাগে বিশ্ব ইজতেমার আয়োজন করা হচ্ছে। তারই ধারাবাহিকতাই চট্টগ্রামের অংশ হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামে প্রথমবারের মত অনুষ্ঠিত হলো চট্টগ্রাম আঞ্চলিক বিশ্ব ইজতেমা।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …