শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / কাপ্তাই উপজেলার ক্রিক পদ্ধতিতে মৎস্য চাষ প্রকল্প পরিদর্শন

কাপ্তাই উপজেলার ক্রিক পদ্ধতিতে মৎস্য চাষ প্রকল্প পরিদর্শন

কাপ্তাই উপজেলার ক্রিক পদ্ধতিতে মৎস্য চাষ প্রকল্প পরিদর্শন

পার্বত্য অঞ্চলের মৎস্য সম্পদের বৈপ্লবিক পরিবর্তণ আনতে পারে ক্রিক পদ্ধতির মাছ চাষ বলে মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি। তিনি বলেন, পার্বত্য অঞ্চলে মাছ চাষের যে সম্ভাবনা রয়েছে তা আগামী দিন গুলোতে আরো ব্যাপক ভাবে ভাড়িয়ে দেয়া হবে বলেও তিনি মন্তব্য করেন।
মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) কাপ্তাই উপজেলার ওয়া¹া ইউনিয়নের কাঁঠালতলীতে অবস্থিত ক্রিক পদ্ধতিতে মৎস্য চাষ প্রকল্প পরিদর্শন করেছেন। ওয়া¹া ইউনিয়নের মৎস্য চাষী সনজিদ তনচংগ্যার ক্রিক পরিদর্শন করে ক্রিকে মাছ দেখে মন্ত্রী সন্তোষ প্রকাশ করেন।
মন্ত্রী স্থানীয় মৎস্য চাষীদের সাথে কথা বলেন এবং ক্রিক পদ্ধতিতে মৎস্য চাষে সমস্যা ও সম্ভাবনা সম্পর্কে জানতে চান। উপস্থিত মৎস্য চাষীরা ক্রিকে মৎস্য চাষের সফলতা সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন। চাষীদের কাছ থেকে ক্রিকে মৎস্য চাষের সম্ভাবনা জানতে পেরে মন্ত্রী সন্তোষ প্রকাশ করেন।
এ সময় উপস্থিত ছিলেন প্রানি সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ আইনুল হক, বি এন আর আই’র মহাপরিচালক তালুকদার নুরুন নাহার, রাঙ্গামাটি জেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মোঃ আলমগীর, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য চাষ উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্প (৩য় পর্যায়) প্রকল্প পরিচালক মোঃ আব্দুর রহমান এবং বিএফডিসির ম্যানেজার কমান্ডার মাঈনুল ইসলাম।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …