শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে চাঁদাবাজি,খুন-গুম,অপহরণের প্রতিবাদে বাঙ্গালী ছাত্র পরিষদ’র মানববন্ধন

খাগড়াছড়িতে চাঁদাবাজি,খুন-গুম,অপহরণের প্রতিবাদে বাঙ্গালী ছাত্র পরিষদ’র মানববন্ধন

খাগড়াছড়িতে চাঁদাবাজি,খুন-গুম,অপহরণের
প্রতিবাদে বাঙ্গালী ছাত্র পরিষদ’র মানববন্ধন

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনী বাতিল, পার্বত্য অঞ্চলে উপজাতীয় আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ, জেএসএস ও জেএসএস সংস্কার কর্তৃক চাঁদাবাজি, খুনগুম, অপহরণ, হত্যা এবং ধর্ষণকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখা।
গতকাল সকাল ১১ টায় পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো. মাঈনউদ্দিন এর নেতৃত্বে চেঙ্গী স্কোয়ার মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে শহরের শাপলা চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।
প্রতিবাদ সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেছে, চাঁদাবাজিতে অস্থির পার্বত্য এলাকার বাসিন্দারা। পাহাড়ি তিনটি উপজাতীয় সশস্ত্র সংগঠন চাঁদার জন্য বেপরোয়া হয়ে উঠছে। দিনে দুপুরে চাঁদার জন্য সরকারী প্রতিষ্ঠানের গাড়ী ভাংচুরসহ এ অঞ্চলে ব্যবসা করতে আসা বিভিন্ন কোম্পানির গাড়ী ভাংচুর করছে। ১০ ডিসেম্বরে দুটি বিআরটিসি ট্রাক ভাংচুর করে। ওই ঘটনায় খাগড়াছড়ি সদর থানায় মামলাও দায়ের করে চালক। অথচ আইনশৃঙ্খলা বাহিনী সন্ত্রাসীদের গ্রেফতার না করার কারণে একই এলাকায় পাঁচ দিন পরে আবারও প্রাণ আরএফএল কোম্পানির পন্য পরিবহণকারী মিনি ট্রাক ভাংচুর করেছে উপজাতীয় সন্ত্রাসীরা। ১৭ নভেম্বর মানিকছড়িতে উপজাতীয়দের দ্বারা গণধর্ষণের শিকার হয় গৃহবধূ আমেনা বেগম উল্লেখ করে বলে সাম্প্রতিক সময়ে বেড়েছে ধর্ষণ ও অপহরণের মাধ্যমে মুক্তিপণ আদায়ের মতো ঘটনাও।
এসব সন্ত্রাসী কর্মকান্ডের সুষ্ঠু বিচার দাবীসহ অবিলম্বে পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন (সংশোধনী) বাতিলের দাবি জানান।
প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেছেন, পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা, সহ-সাধারণ সম্পাদক মো.জাহিদুল ইসলাম, দীঘিনালা উপজেলা সভাপতি মো.সাদ্দাম হোসেন ও পানছড়ি উপজেলা সভাপতি মো.সাইফুল ইসলাম।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …