শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / চট্টগ্রামে বিজয় দিবসে মৌলবাদমুক্ত দেশ গড়ার শপথ

চট্টগ্রামে বিজয় দিবসে মৌলবাদমুক্ত দেশ গড়ার শপথ

চট্টগ্রামে বিজয় দিবসে মৌলবাদমুক্ত দেশ গড়ার শপথ

শুক্রবার প্রথম প্রহর থেকে এভাবেই একাত্তরের বীর শহীদদের স্মরণ ও শ্রদ্ধা নিবেদনে বিজয়ের ৪৫ বছর উদযাপন করছে চট্টগ্রামবাসী।

রাজনীতিক, পেশাজীবীসহ হাজারো মানুষের উপস্থিতিতে প্রথম প্রহরে চট্টগ্রাম শহীদ মিনারে পুলিশের একটি বিশেষ দলের অভিবাদন জানানোর মধ‌্য দিয়ে শুরু হয় উদযাপনের আনুষ্ঠানিকতা।

এরপর প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান আব্দুস সালাম, বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন, পুলিশের চট্টগ্রাম অঞ্চলের ডিআইজি মো. শফিকুল ইসলাম, নগর পুলিশের কমিশনার ইকবাল বাহার, জেলা প্রশাসক সামসুল আরেফিন ও পুলিশ সুপার নূর ই আলম একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

ফুল দিয়ে শহীদ সহযোদ্ধাদের স্মরণ করেন বীর মুক্তিযোদ্ধারা। শহীদ মিনারে দাঁড়িয়ে তাদের নেতৃত্বে ‘যুদ্ধাপরাধী-রাজাকার-মৌলবাদমুক্ত বাংলাদেশ গড়ার শপথ নেন অন্য সবাই।

আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের পর শহীদ মিনার উন্মুক্ত করে দেওয়া হলে মানুষের ঢল নামে।

সকালে কমিউনিস্ট পার্টি, বাসদ, ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন শহীদ মিনারে শ্রদ্ধা জানায়। এ সময় বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও ফুল নিয়ে শহীদ মিনারে আসেন।

বিজয়ের ৪৫তম বার্ষিকীতে আলোচনা সভা, গান, প্রতিযোগিতা, প্রদর্শনীসহ নানা কর্মসূচির আয়োজন করেছে চট্টগ্রামের বিভিন্ন সংগঠন।

 

সকাল সাড়ে ৮টায় এম এ আজিজ স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে শুরু হয় বিজয় দিবসের প্যারেড। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লেতে অংশ নেয়।

সাড়ে ১০টায় নগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে বিজয় শোভাযাত্রা কাজীর দেউড়ি হয়ে জামালখান, চেরাগী পাহাড়, আন্দরকিল্লা, নন্দনকানন, এনায়েত বাজার হয়ে আবার স্টেডিয়ামে শেষ হয়।

বিজিবি, পুলিশ, ফায়ার সার্ভিস, গ্রাম প্রতিরক্ষা বাহিনী, মেরিন একাডেমি, প্রশিকাসহ বিভিন্ন সংগঠন বিজয় মেলা পরিষদের এ শোভাযাত্রায় অংশ নেয়।

পড়ে দেখুন

জাফর ওয়াজেদকে চতুর্থবারের মত পিআইবির মহাপরিচালক হিসেবে নিয়োগ প্রদান করায় গিরিদর্পন পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : সরকার প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ- পিআইবি’র মহাপরিচালক পদে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক …