শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / চাঁদা না দেয়ায় মারধর

চাঁদা না দেয়ায় মারধর

চাঁদা না দেয়ায় মারধর

চাঁদা না দেয়ায় উপজাতীয় সন্ত্রাসীরা গাড়িরর হেলপার এবং সুপারভাইজারকে পিটিয়েছে। শনিবার সন্ধ্যা ৬টার দিকে খাগড়াছড়ির জীপ সমিতির যাত্রীবাহী বাসটির সুপারভাইজার নয়ন ও হেলপার আবুবক্করকে পিটিয়ে আহত করে উপজাতীয় সন্ত্রাসীরা।

ঘটনাটি ঘটেছে মারিশ্যা টু দীঘিনালা পথে নয় কিলো নামক স্থানে।

স্থানীয় সূত্র জানায়, শনিবার খাগড়াছড়ি জীপ সমিতির যাত্রীবাহী গাড়িটি ছাদে করে রডসহ কিছু মালামাল নিয়ে খাগড়াছড়ি থেকে বাঘাইছড়ি (মারিশ্যা) যাচ্ছিল।গাড়িটির নাম্বার চট্টমেট্রো-জ-১১-০২৭৯। সন্ধ্যা ৬টার দিকে নয় কিলো নামক স্থানে পৌঁছালে উপজাতীয় সন্ত্রাসীরা গাড়িটি থামিয়ে চাঁদা দাবি করে।

রডের মালিক গাড়িতে না থাকায় হেলপার চাঁদা দিতে অপারগতা জানায়। এ সময় সন্ত্রাসীরা মালিককে ফোন দিয়ে ৭ হাজার টাকা চাঁদা দেয়ার দাবি করে। মালিক ৫শ’ টাকা দিতে বলায় সন্ত্রাসীরা গাড়ির হেলপার এবং সুপারভাইজারকে বেদম মারপিট করে।

জানা গেছে, নয় কিলো জায়গাটি উপজাতীয় সন্ত্রাসীদের চাঁদাবাজির একটি অন্যতম স্পট।এখান দিয়ে যেকোনো পণ্য বাঘাইছড়ি নেয়ার পথেও চাঁদা দিতে হয়, আবার বাঘাইছড়ি থেকে খাগড়াছড়ি যেতেও সন্ত্রাসীদের চাঁদা দিতে হয়।ইতিপূর্বে নিরাপত্তাবাহিনী কয়েকবার অভিযান চালিয়ে নয় কিলো এলাকা থেকে কয়েক চাঁদাবাজকে গ্রেফতার করেছে। কিন্তু তারপরও এখানে সন্ত্রাসীদের দৌড়াত্ম্য কমছে না বলে অভিযোগ পাওয়া গেছে।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …