শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / জীবনের নিরাপত্তা চেয়ে ৩৫ জন সাংবাদিকের গণজিডি খাগড়াছড়িতে সাংবাদিকদের মানববন্ধন চলাকালে সন্ত্রাসী বাহিনীর মহড়া-হুমকি

জীবনের নিরাপত্তা চেয়ে ৩৫ জন সাংবাদিকের গণজিডি খাগড়াছড়িতে সাংবাদিকদের মানববন্ধন চলাকালে সন্ত্রাসী বাহিনীর মহড়া-হুমকি

জীবনের নিরাপত্তা চেয়ে ৩৫ জন সাংবাদিকের গণজিডি
খাগড়াছড়িতে সাংবাদিকদের মানববন্ধন
চলাকালে সন্ত্রাসী বাহিনীর মহড়া-হুমকি
॥ লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম কর্তৃক প্রথম আলো’র ফটো সাংবাদিক নীরব চৌধুরীকে মারধরের প্রতিবাদে জেলার সাংবাদিক সমাজ মানববন্ধন করেছেন। মঙ্গলবার(২০ ডিসেম্বর) বেলা সাড়ে ১০টায় জেলা শহরের শাপলা চত্বরে মানববন্ধন করেন। এসময় বালু ব্যবসায়ী দিদারুল আলম ওরফে কসাই দিদারের নেতৃত্বে ৩০-৪০ জন সাংবাদিকদের গালমন্দ ও প্রাণনাশের হুমকিমূলক শ্লোগান দিয়ে শাপলা চত্বর মোড় প্রদক্ষিণ করে মাষ্টারপাড়া মোড় ঘুরে এসে মানববন্ধনের সামনে এসে অবস্থান নেয়।
সাংবাদিকদের মৌন কর্মসূচীর সামনে এমন হীনকর্মকান্ডের সময় সহকারী পুলিশ সুপার(এএসপি) রইছ উদ্দিন ও খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তাকে মোহাম্মদ আব্দুল হান্নান উপস্থিত থাকলেও কোন ব্যবস্থা না নেয়ায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জীবনের নিরাপত্তা চেয়ে দিদারুল আলম ওরফে কসাই দিদারকে অভিযুক্ত করে খাগড়াছড়ি সদর থানায় গণ সাধারণ ডায়রী (জিডি) করেছেন জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ৩৫ জন সাংবাদিক এবং মেয়র রফিকুল আলম ও দিদারুল আলম ওরফে কসাই দিদারকে অভিযুক্ত করে হামলার শিকার প্রথম আলো’র ফটো সাংবাদিক নীরব চৌধুরী। ৩৫জন সাংবাদিকের করা জিডি নং ১০১৮ ও নীরব চৌধুরীর করা জিডি নং ১০২০।
সাংবাদিক নীরব চৌধুরীর উপর হামলাসহ অন্যান্য সাংবাদিকদের হুমকি প্রদর্শনের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, সাবেক সাংসদ ও জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়া, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে), খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) সহ বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন।
প্রসঙ্গত, গত ১৮ ডিসেম্বর জেলা শহরের রাজ্যমনি পাড়া এলাকার চেঙ্গী নদী থেকে বালু উত্তোলনের ছবি তুলতে যাওয়ার পথে অর্পণা চৌধুরী পাড়া এলাকায় তার গতিরোধ করে বালু ব্যবসায়ী দিদারুল আলম ওরফে কসাই দিদারের নেতৃত্বে প্রথম আলো’র খাগড়াছড়ি জেলার ফটো সাংবাদিক নীরব চৌধুরীকে খাগড়াছড়ি পৌরসভা কার্যালয়ে নিয়ে গিয়ে পৌর সচিব পারভীন আক্তারের কক্ষে মেয়র রফিকুল আলম নীরব চৌধুরীকে মারধর করেন। এর আগেও সাংবাদিক রফিকুল আলমের বিরুদ্ধে বিডি নিউজ টোয়ান্টিফোর ডটকম’র প্রতিনিধি ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম ও বাংলানিউজ টোয়ান্টিফোর ডটকম’র খাগড়াছড়ি স্টাফ রিপোর্টার অপু দত্তকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ সংশ্লিষ্ট থানায় পৃথক দুটি জিডি করা হয়। দীর্ঘ ৮-৯ মাস অতিবাহিত হলেও প্রশাসন এখনও পর্যন্ত জিডি’র ব্যাপারে কোন ব্যবস্থা নেননি।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …