শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / নানিয়ারচরে বাঙালীদের ২ একর আনারস বাগান ধ্বংস,আটক-৫

নানিয়ারচরে বাঙালীদের ২ একর আনারস বাগান ধ্বংস,আটক-৫

রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলায় বাঙালীদের ২একর আনারস বাগান কেটে ধ্বংস করার অভিযোগে ৫জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আটককৃতরা হলেন, মংলা অং মারমা (৫৫), হ্লা তু আ মারমা (৩০), রেনা মারমা (৫০), আতি প্রু মারমা (২৫) ও চাই ঞু রুই মারমা (৫৬)। সোমাবার সকালে নানিয়ারচর উপজেলার ৩নং বুড়িঘাট মধ্যমপুলি পাড়ায় থেকে তাদের আটকরা হয়। গত শনিবার রাতে আনারস বাগান কেটে ধ্বংস করার অভিযোগে ৫০জনকে আসামি করে নানিয়ারচর থানায় মামলা করেন ক্ষতিগ্রস্ত আনারস বাগান মালিক মো. জামাল সিকদার ও মধুমিয়া।
সংশ্লিষ্ট তথ্য সূত্রে জানা গেছে, শনিবার মধ্যরাতে নানিয়ারচর উপজেলার ৩নং বুড়িঘাট মধ্যমপুলি পাড়ায় একদল দুর্বৃত্ত জামাল সিকদার ও মধু মিয়ার আনারস বাগানে হানা দিয়ে ২ একর জমির প্রায় ৮২হাজার আনারস গাছ কেটে ধ্বংস করে দেয়। তবে কি কারণে এঘটনা ঘটানো হয়েছে সে বিষয়ে সঠিক কোন তথ্য জানা যায়নি। তবে এঘটনায় এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় সহিংসতার আশঙ্কা করছে স্থানীয়রা। দেখা দিয়েছে চাপা আতঙ্ক।
এ বিষয়ে ক্ষতিগ্রস্থ আনারস বাগান মালিক মো. জামাল সিকদার ও মধুমিয়া অভিযোগ করে বলেন, ৩বছরের জন্য এ জমি লিজ নিয়ে আনারস বাগান চাষ করেছে তারা। তাই জমি নিয়ে কারো সাথে দ্বন্ধও ছিল না। এ বাগানে প্রায় ৮২ হাজার চারাগাছ তারা রুপান করেছিল। আর কিছু দিন পর পুরো বাগান জুড়ে আনারসের ফলে ভরে যেত। কিছু কিছু গাছে ফলনও এসেছে। কিন্তু দূর্বৃত্তরা এতো কষ্টের বাগান নষ্ট করে দিয়েছে। সব হারিয়ে এখন তারা প্রায় নিঃস্ব হয়ে গেছে।
উল্লেখ্য, গত ২০১৪-১৫ সালে একই ভাবে সন্ত্রাসীরা রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় স্থানীয় বাঙালীদের বেশ কয়েকবার আনারস বাগান কেটে ধ্বংস করে দেয়। এঘটনায় এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …