শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বাঙ্গালহালিয়া কলেজ জাতীয়করণ আদেশ পূন: বহালের দাবিতে বান্দরবান-রাঙ্গামাটি সড়কে দ্বিতীয় দিনেও অবরোধ চলছেঃ জনদূর্ভোগ চরমে

বাঙ্গালহালিয়া কলেজ জাতীয়করণ আদেশ পূন: বহালের দাবিতে বান্দরবান-রাঙ্গামাটি সড়কে দ্বিতীয় দিনেও অবরোধ চলছেঃ জনদূর্ভোগ চরমে

বাঙ্গালহালিয়া কলেজ জাতীয়করণ আদেশ পূন: বহালের দাবিতে
বান্দরবান-রাঙ্গামাটি সড়কে দ্বিতীয় দিনেও
অবরোধ চলছেঃ জনদূর্ভোগ চরমে
॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥
রাঙ্গামাটিঃ-বাঙ্গালহালিয়া কলেজ জাতীয়করণের তালিকা থেকে বাদ দেওয়ার প্রতিবাদে এবং পূণঃরায় জাতীয়করণের দাবীতে ডাকা অনির্দিষ্টকালের অবরোধ চলছে। ২৮ নভেম্বর সোমবার থেকে অনির্দিষ্টকালের এই অবরোধ কমসূচী শুরু করে কলেজের ছাত্র-ছাত্রী ও স্থানীয়রা।
এদিকে অবরোধের কারণে সোমবার (৫ ডিসেম্বর) বান্দরবানের সাথে রাঙ্গামাটির সড়ক যানচলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগের মধ্যে পড়েছে সাধারণ যাত্রীরা। কলেজ ছাত্র ও স্থানীয় বাসিন্দা প্রধান সড়কের বাঙ্গালহালিয়া এলাকায় গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে সড়কে ব্যারিকেট দিয়ে অবরোধ করে রাখার কারণে বান্দরবানের সাথে বাঙ্গামাটির সড়ক যোগাযোগ সূম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে রয়েছে।
বাঙ্গালহালিয়া কলেজ জাতীয়করণ আন্দোলন কমিটির সদস্য সচিব বিশ্ব নাথ চৌধুরী জানান, যতদিন পর্যন্ত কলেজটিকে জাতীয় করণ করা না হবে ততদিন পর্যন্ত তারা আন্দোলন কর্মসূচী চালিয়ে যাবো।
কলেজের সহকারী অধ্যাপক রফিক মিয়া তালুকদার জানান, চলতি বছরের গত ২৮জুন প্রধানমন্ত্রী কার্যালয় পত্র সূত্রে তারা জানতে পারি বাঙ্গালহালিয়া কলেজসহ সারাদেশে ১৯৯টি বেসরকারী কলেজ জাতীয় করণ করা হয়। ২০ আগষ্ট মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক ৩সদস্য বিশিষ্ট একটি টিম কলেজের কার্যক্রম পরিদর্শন করেন। বাঙ্গালহালিয়া কলেজটি জাতীয় করণের আওতায় ৪/৫ মাস চললেও একটি মহলের ষড়যন্ত্রের মাধ্যমে ৮নভেম্বর বাঙ্গালহালিয়া কলেজটিকে জাতীয় করণের তালিকা থেকে বাদ দেওয়া হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …