শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / বান্দরবানে চলছে জমজমাট ঐতিহ্যবাহী রাজপূণ্যাহ মেলা

বান্দরবানে চলছে জমজমাট ঐতিহ্যবাহী রাজপূণ্যাহ মেলা

বান্দরবানে চলছে জমজমাট ঐতিহ্যবাহী রাজপূণ্যাহ মেলা

॥রাহুল বড়–য়া ছোটন,বান্দরবান॥ বান্দরবানে চলছে শত বছরের ঐতিহ্যবাহী রাজপূন্যাহ মেলা। গতবুধবার সকালে বোমাং রাজা উ: উচপ্রু আনুষ্টানিক উদ্বোধনের মধ্য দিয়ে  রাজার মাঠে শুরু হয়েছে এই মেলা। প্রতিবছর হেডম্যান ও কারবারীদের কাছ থেকে খাজনা আদায় অনুষ্ঠান হিসেবে রাজ পূণ্যাহ মেলার আয়োজন করা হয়ে থাকে। মেলা উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ব্যবসায়ীরা দোকান সাজিয়ে বসেছে রাজার মাঠে। সকাল থেকে মধ্যরাত অবধি চলছে বেচাকেনা।
বার্ষিক রাজপূণ্যাহ উৎসবকে ঘিরে বসেছে নাগর দোলা, সার্কাস, বিচিত্রানুষ্ঠান, পুতুল নাচ, মৃত্যুকূপসহ ব্যতিক্রমী নানান আয়োজন। এছাড়াও হরেক রকম জিনিসপত্রের দোকান এবং সারারাত ব্যাপী চলছে যাত্রা অনুষ্ঠান।
মেলায় শীতবস্ত্রের দোকান গুলোতে ছিলো ক্রেতাদের সবচেয়ে বেশি ভিড়। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য থেকে শুরু করে শোপিস এবং খাবারের দোকান গুলোতেও ছিলো দুর দুরান্ত থেকে আসা পাহাড়ি তরুন তরুনীদের পদচারনা।
মেলায় বিভিন্ন লোকজ পণ্যের পাশাপশি লাকী কুপণ, খাবারের দোকান, বাচ্চাদের খেলনা এবং কসমেটিকস সামগ্রীর দোকানের সংখ্যা বেশি। প্রতিদিন এই মেলা দেখতে ভীড় জমাচ্ছে দেশী-বিদেশী হাজারো পর্যটক। এদিকে মেলা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে । আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত চলবে এই মেলা।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …