শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / বিজিবির উদ্যোগে শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের সমাধি সংস্কার

বিজিবির উদ্যোগে শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের সমাধি সংস্কার

বিজিবির উদ্যোগে শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের সমাধি সংস্কার
॥ কাজী মোশাররফ হোসেন, কাপ্তাই ॥ ১৯৭১ সালে অনুষ্ঠিত মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের সমাধি রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলায় কাপ্তাই লেকের পাশে অবস্থিত। প্রতি বছর মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবসে বিজিবির উদ্যোগে শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের সমাধীতে ফুলের শুভেচ্ছা জানিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে বিজিবির উদ্যোগে শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের সমাধীস্থলে যথারিতি শ্রদ্ধা নিবেদন করবেন বিজিবি রাঙ্গামাটি সেক্টর কমান্ডার কর্ণেল আশরাফুল ইসলাম। এসময় রাঙ্গামাটি সেক্টরের অধীনস্থ বিজিবির সকল জোন কমান্ডারসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা উপস্থিত থাকবেন।
এদিকে মহান বিজয় দিবসের আগে শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের সমাধি সংস্কারের উদ্যোগ নেয় বিজিবি রাঙ্গামাটি সেক্টরের তত্ত্বাবধানে কাপ্তাইয়ে অবস্থিত ১৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন। যথাযথ মর্যাদায় যাতে এই বীরশ্রেষ্ঠের সমাধী সংস্কার হয় সেজন্য ১৯ বিজিবির পক্ষ থেকে দুইজন তত্ত্বাবধায়ক নিয়োগ করা হয় বলে জানা গেছে। স্বাধীনতা যুদ্ধ যেমন আমাদের কাছে অহংকার তেমনি যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধারাও আমাদের অহংকার ও আমাদের গর্ব। আগামী প্রজন্মও যাতে এই বীরদের শ্রদ্ধা ও ভালোবাসার সাথে স্মরণ করে সেই প্রত্যাশা বর্তমানে বেঁচে থাকা সকল মুক্তিযোদ্ধাদের।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …