শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা পর্যায়ের কর্ম পরিকল্পনা সভা ৮২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ

রাঙ্গামাটিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা পর্যায়ের কর্ম পরিকল্পনা সভা ৮২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ

রাঙ্গামাটিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা পর্যায়ের কর্ম পরিকল্পনা সভা
৮২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস
খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ

৬ মাস থেকে ৫৯ মাস বয়েসী প্রায় ৮২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ করে আগামী ১০ ডিসেম্বর রাঙ্গামাটি জেলার ১০ উপজেলা ও ২ টি পৌরসভায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পরিচালনার কর্ম পরিকল্পনা নির্ধারন করা হয়েছে। এই লক্ষ্যে লক্ষ্যমাত্রার প্রতিটি শিশু  যাতে ভিটামিন এ ক্যাপসুল খেতে পারে সে ব্যাপারে ব্যাপক প্রচার-প্রচারনা চালানোর সিদ্ধান্তসহ জেলার দূর্গম এলাকা সমূহের শিশুরা যাতে কর্মসূচীর আওতায় থাকে সে বিষয়ে ও বিভিন্ন কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আগামী ১০ ডিসেম্ব জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেউন এর দ্বিতীয় রাউন্ডকে সফল করে তোলার লক্ষ্যে আয়োজিত জেলা পর্যায়ের কর্ম পরিকল্পনা ও ওরিয়েন্টশন সভায় এই তথ্য জানানো হয়।
রাঙ্গামাটি জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ বিনোদ শেখর চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্ম পরিকল্পনা সভায় ডেপুটি সিভিল সার্জন ডাঃ সাবরিনা তানভীর, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বেগম সাহানওয়াজ, সিভিল সার্জন কার্যালয়ের  মেডিকেল অফিসার ডাঃ নুপুর কান্তি দাশ, জাতীয় জনসংখ্যা ইনস্টিটিউটের প্রতিনিধি ডাঃ রাশেদ আহমেদ, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনসুর আহমেদ বক্তব্য রাখেন।
কর্ম পরিকল্পনা সভায় জানানো হয়, আগামী ১০ ডিসেম্বর রাঙ্গামাটি জেলার ৬ হতে ১১ মাস বয়েসী ৯ হাজার ৫শত শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়েসী ৭২ সহস্রাধিক শিশুকে একটি করে লাল রঙ এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ মাসের কম বয়েসী এবং ৬ বছর পার হওয়া শিশুদের যাতে এই ক্যাপসুল খাওয়ানো না হয় সে জন্য বিশেষ সতর্কতা ব্যবস্থা নেয়া হচ্ছে।
সভায় জানানো হয়, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর সময় স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে একাধিক মনিটরিং টিমের মাধ্যমে ক্যাম্পেইন পরিচালনা করা হবে। এই সময় স্থায়ী টিকাদান কেন্দ্রেগুলোর পাশাপাশি অস্থায়ী টিকাদান কেন্দ্র এবং ভ্রাম্যমান কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে।
রাঙ্গামাটি জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত কর্ম পরিকল্পনা সভায় রাঙ্গামাটি জেলাধীন বিভিন্ন উপজেলার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বিভিন্ন সরকারী দপ্তরের প্রধান, প্রচার মাধ্যম এবং বেসরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধি, চিকিৎসক, ইপিআই সুপার ভাইজার গন উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …