শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / শিক্ষক সুকৃতি ভট্টাচার্যের রচিত প্রথম কাব্যগ্রন্থ বৈচিত্র বাসনার মোড়ক উন্মোচন

শিক্ষক সুকৃতি ভট্টাচার্যের রচিত প্রথম কাব্যগ্রন্থ বৈচিত্র বাসনার মোড়ক উন্মোচন

শিক্ষক সুকৃতি ভট্টাচার্যের রচিত প্রথম কাব্যগ্রন্থ বৈচিত্র বাসনার মোড়ক উন্মোচন

শিক্ষকতার পাশাপাশি বই প্রকাশনার মতো যে কঠিন কাজটি করা হয়েছে তার জন্য লেখক প্রশংসার দাবী রাখে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি পৌর মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী।
রবিবার (১১ ডিসেম্বর) সকালে কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুকৃতি ভট্টাচার্যের রচিত প্রথম কাব্যগ্রন্থ বৈচিত্র বাসনার মোড়ক উন্মোচন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।
রাঙ্গামাটি উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমার সভাপতিত্বে অনুষ্টিত কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রামের চারণ সাংবাদিক ও দৈনিক গিরিদর্পণের সম্পাদক একেএম মকছুদ আহমদ, পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার এএসএম মনিরুজ্জামান, কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বদিউল আলম প্রমূখ। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন কাব্যগ্রন্থের লেখিকা সুকৃতি ভট্টাচার্য।
প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী আরো বলেন, শিক্ষার কোন শেষ নাই, স্কুলে পাঠদানের পাশাপাশি লেখিকা যে কাব্যগ্রন্থ রচনা করলেন তাতে অন্যান্যরা উৎসাহিত হবে, প্রকাশনার কাজে মেয়রের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান প্রধান অতিথি। তিনি রাঙ্গামাটি পৌরবাসীর সেবা করতে নতুন নতুন প্রস্তাবনা প্রদান করাসহ সকলের কাছে সহযোগিতা কামনা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে একেএম মকছুদ আহমদ বলেন, আমার জীবনের অনেক সময় শিক্ষকতার কাজে জড়িত ছিল। শিক্ষকতা ছেড়ে আমি সংবাদ জগতে পদার্পন করি। তিনি বলেন, কাব্যগ্রন্থের লেখিকা যেভাবে তার লেখনিতে সবকিছু তুলে ধরেছে তাতে আমি মুগ্ধ। তার কবিতা বিভিন্ন সংবাদপত্রে ছাপানোর আশ্বাস দিয়ে তিনি আরো বলেন, শিক্ষকতার পাশাপাশি লেখার যে একাগ্রতা তাতে স্কুলের অন্যান্য শিক্ষকসহ ছাত্রছাত্রীরা উৎসাহবোধ করবে।
আলোচনাসভা শেষে অতিথিবৃন্দ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করেন। অনুষ্টানটি পরিচালনা করেন স্বর্নটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজির আহমদ তালুকদার।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …