শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম একদিন বাংলাদেশসহ সারা বিশ্বে ছড়িয়ে যাবে ———আবু শাহেদ চৌধুরী

সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম একদিন বাংলাদেশসহ সারা বিশ্বে ছড়িয়ে যাবে ———আবু শাহেদ চৌধুরী

সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম একদিন
বাংলাদেশসহ সারা বিশ্বে ছড়িয়ে যাবে
———আবু শাহেদ চৌধুরী
॥ সংবাদদাতা ॥ সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর উত্তরোত্তর সাফল্য কামনা করে রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী বলেছেন এই সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম একদিন বাংলাদেশসহ সারা বিশ্বে ছড়িয়ে যাবে। তিনি আরো বলেন, সাংবাদিকদের দায়িত্ব খুবই পবিত্র একটা গুরুত্বপুর্ণ দায়িত্ব। সাংবাদিক হচ্ছে কেক কাটার ছুরির মতই, এটাকে ভালো কাজেও ব্যবহার করা যায় আবার খারাপ কাজেও ব্যবহার করা যায়। তবে সাংবাদিকদের কাছে সমাজের চাওয়া একটায় তারা যেন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেন। তিনি সাম্প্রদায়িকতা ও উষ্কানীমুলক সংবাদ পরিবেশন থেকে বিরত থাকতে সাংবাদিকদের অনুরোধ জানান।
১৭ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় রাঙ্গামাটি চারুকলা একাডেমী হলরুমে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রধান সম্পাদক ও প্রকাশক নির্মল বড়–য়া মিলনের সভাপতিত্বে ২য় বর্ষপুতি অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ ইনষ্টিটিউট এর অধ্যক্ষ মো. ওবায়দুর রহমান সরদার, প্রবীন সাংবাদিক, দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক ও সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রধান উপদেষ্টা একেএম মকছুদ আহমেদ ও রাঙ্গামাটি চারুকলা একাডেমী’র প্রতিষ্ঠাতা অধ্যক্ষ রতিকান্ত তঞ্চঙ্গ্যা।
এসময় পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ ইনষ্টিটিউট এর অধ্যক্ষ মো. ওবায়দুর রহমান সরদার বিশেষ অতিথির বক্তব্যে বলেন, সংবাদ মিডিয়া হচ্ছে সমাজের দর্পণ। সমাজের যে সমস্ত বৈষম্য রয়েছে, যে সমস্ত অন্যায় আছে এবং একটি বিশেষ সংখ্যাকে ন্যায়ের পথে, গণতন্ত্রের পথে, সত্যের পথে প্রশাসনকে সঠিক পথে পরিচালনা করার ক্ষেত্রে সাংবাদিকরা লেখনির মাধ্যমে তুলে নিয়ে আসে। সে বিষয়টি দেখতে পায় সারা জাতি এবং সারা বিশ্ব। টুয়েন্টিফোর এর একটা বিশেষ তাৎপর্য রয়েছে, টুয়েন্টিফোর মানে ২৪ ঘন্টা চোখ খোলা রেখে কাজ করা। সিএইচটি মিডিয়া এমন একটি মিডিয়া সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম ২৪ ঘন্টা চোখ খোলা রেখে কাজ করে।
প্রবীন সাংবাদিক, দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক ও সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রধান উপদেষ্টা একেএম মকছুদ আহমেদ বলেন, মাত্র ২ বছরে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এতই সফল হয়েছে বিভিন্ন জেলায় বর্ষপুর্তি অনুষ্ঠান পালনের মাধ্যমে আপনারা  নিজেরা অনুধাবন করতে পারছেন। অনলাইন মিডিয়া যদিও কোন নীতিমালা নেই, মাত্র সাংবাদিকতার নীতিমালা থেকে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর এমন সফলতা। সাংবাদিকতার পথ অতি দুর্গম, বড়ই কঠিন। আমরা দেখেছি অনেকে অনলাইন পত্রিকা করছে কিন্তু অনলাইন পত্রিকা এগিয়ে নিতে হলে অভিজ্ঞতা এবং ধৈর্য্য অবশ্যই প্রয়োজন।
রাঙ্গামাটি চারুকলা একাডেমীর প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ রতিকান্ত তঞ্চঙ্গ্যা হিটলারের উদৃতি দিয়ে বলেন, হিটলার কোন কিছুই ভয় পায় না ভয় পায় কাঠুরে শিল্পীকে। যে কেউ কাউকে মুল্যায়ন না করলেও সংবাদ মাধ্যমকে মুল্যায়ন করে।
সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রধান সম্পাদক ও প্রকাশক নির্মল বড়–য়া মিলনের সভাপতিত্বে ২য় বর্ষপুতি অনুষ্ঠানে অনলাইন পত্রিকাটির ২০১৬ সালের শ্রেষ্ঠ অনলাইন সাংবাদিক সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম  এর গাজীপুর জেলা প্রতিনিধি আতিকুর রহমান আতিকের নাম ঘোষনা করেন।
অতিথিবৃন্দ সকলে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর নির্বাহী সম্পাদক কাজী আব্দুর রউফ।
এসময় সাংবাদিক সৈয়দ মাহবুবুর রহমান চৌধুরী, সাংবাদিক চৌধুরী হারুনুর রশীদ, রাঙামাটি জেলা অনলাইন প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো. আব্বাস উদ্দিন চৌধুরী, কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম, সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ষ্টাফ রিপোর্টার সুগত চাকমা, রাঙ্গামাটি জেলা অনলাইন প্রেস ক্লাবের সদস্য সত্যপ্রিয় চাকমা, মো. খোরশেদ আলম, রাঙ্গামাটি ট্যুরিষ্ট গাইড এসোসিয়েশন এর অনিল কান্তি চাকমা, পার্থে পাংখোয়া, জেসমিন পাংখোয়া, চন্দ্রিকা চাকমা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ২য় বর্ষপুর্তি অনুষ্ঠানের আলোচনা সভা শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে উপস্থিত সকলের উচ্ছসিত করতালির মাধ্যমে আনন্দঘন পরিবেশে চার পাউন্ড ওজনের কেক কাটেন। পরে সবাইকে মিষ্টিমুখ করানো হয়।
সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ২য় বর্ষপুর্তি অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বার্তা সম্পাদক জুঁই চাকমা।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …