শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / হাটহাজারীতে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি, চরম আতংকে এলাকাবাসী

হাটহাজারীতে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি, চরম আতংকে এলাকাবাসী

হাটহাজারীতে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক
খুঁটি, চরম আতংকে এলাকাবাসী
॥ হাটহাজারী প্রতিনিধি ॥ চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৮নং মেখল ইউনিয়নের ৯ নাম্বার ওয়ার্ডের মেখল ফকিরহাট বাজারের পূর্ব পাশে তালুকদার বাড়ী সংলগ্ন গুরুত্বপূর্ন রোডের সাথে লাগানো একটি বৈদ্যুতিক খুটি মাঝখানে ভেঙ্গে তারের সাথে আটকে গত প্রায় ২ বছর ধরে ঝুঁকিপূর্ন ভাবে হেলে পড়ে আছে।
সরেজমিনে গিয়ে স্থাণীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়,হাটহাজারী বিক্রয় ও বিতরণ বিভাগে খুটিটি  মেরামতের জন্য বার বার বলা হলেও খুঁটিটি মেরামত বা সরানোর ব্যবস্থা করেনি যথাযত কর্তৃপক্ষ। ঝুঁকিপূর্ণ ওই হেলে পড়া খুটিটি যে কোন মূহূর্তে ধসে পড়ে বড় ধরনের প্রাণহানির ঘটনাও ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন স্থানীরা। এ নিয়ে এলাকাবাসি এবং ঐ রোড দিয়ে চলাচল করা জনসাধারন ও স্কুল কলেজে যাতায়াতকারি শিক্ষার্থীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে বলে জানা যায়।
খুটিটি মেরামত না করার কারণ অজ্ঞাত এমনটি দাবি করেছেন অত্র এলাকার সচেতন জনগন। এদিকে খুটিটির পার্শ্ববর্তী বাসিন্ধা সালেয়া বেগম ও হেলাল জানান, একটু বাতাস করলেই ভয়ে বুক ধরফড় করে কখন না খুটিটা ভেঙ্গে আমাদের ঘরের চালে পড়ে এই ভয়ে। সব সময় খুব আতংকের মধ্যে থাকতে হচ্ছে আমাদেরকে।
এলাকার সচেতন মহল ক্ষোভ প্রকাশ করে বলেন, পিডিবি’র কর্তৃপক্ষের হেয়াালীপনা ও স্বেচ্ছাচারীতার কারণে হেলে পড়া ঝুকিপূর্ণ খুটিটি দীর্ঘ  গত ২ বছরেও মেরামত করা হচ্ছে না। তবে যদি তাদেরকে মোটা অংকের টাকা দিয়ে আসা হতো, তাহলে হয়তো খুটিটি তার পরের দিনই তারা মেরামত করতেন। কারণ তারা টাকা ছাড়া আর কিছুই বুঝে না। প্রতিদিন স্কুল কলেজের শত শত কোমলামতি শিক্ষার্থী ও স্থাণীয় শিশু-কিশোর, এ রোড দিয়ে চলাচল করে থাকে। যদি কোনো অঘটন ঘটে তা হলে কিন্তু এর দায়ভাব পিডিবি কর্তৃপক্ষকেই নিতে হবে বলে জানান তারা।
পিডিবি’র হাটহাজারী বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী হোসেন ইমামের কাছে জানতে ফোন করলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান, নির্বাহী প্রকৌশলী হোসেন ইমাম ছুটিতে দেশের বাইরে আছেন,এ সম্পর্কে আমি কিছুই জানিনা।
এ ব্যাপারে পিডিবি’র আর.ই মোঃ আলাউদ্দীন জানান, বিষয়টি আমি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …