শিরোনাম
প্রচ্ছদ / অর্থনীতি / ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে নতুন চেয়ারম্যান নিয়োগ

ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে নতুন চেয়ারম্যান নিয়োগ

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালন পর্ষদ ভেঙে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান আরাস্তু খান এ পদে আসীন হয়েছেন। বর্তমান ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নানসহ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ারকে অপসারণ করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

ঢাকার এক হোটেলে বৃহস্পতিবার ইসলামী ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরসের সভায় এ পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় ভাইস চেয়ারম্যান হিসেবে ইউসিফ আবদুল্লাহ্ আল-রাজী পুনঃনির্বাচিত ও অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে নির্বাচিত করা হয়।

এ ছাড়া মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিনকে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, ড. মো. জিল্লুর রহমানকে অডিট কমিটির চেয়ারম্যান ও মো. আবদুল মাবুদ পিপিএমকে রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান করে কমিটিসমূহ পূনর্গঠন করা হয়।

আরাস্তু খান ১৯৫৬ সালে মানিকগঞ্জ জেলার গরপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে এমপিএ ডিগ্রি অর্জন করেন।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …