শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / কাপ্তাইয়ের রাইখালীতে বৌদ্ধ মন্দিরের দেয়াল ধ্বসে ২ জনের মৃত্যু

কাপ্তাইয়ের রাইখালীতে বৌদ্ধ মন্দিরের দেয়াল ধ্বসে ২ জনের মৃত্যু

কাপ্তাইয়ের রাইখালীতে বৌদ্ধ মন্দিরের
দেয়াল ধ্বসে ২ জনের মৃত্যু

জেলার কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনার রাইখালীতে একটি বৌদ্ধ মন্দিরের সংস্কার কাজে মাটির উঁচু দেয়াল ধ্বসে মাটির চাপায় ২ গ্রামবাসীর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরের দিকে উপজেলার রাইখালী ইউনিয়নের কারিগরপাড়ার মতিপাড়া বৌদ্ধ বিহারে দুর্ঘটনাটি ঘটে।
নিহতরা হলেন, মংক্যচিং মারমা (২৬) ও থ্যাসুমি মারমা (৬০)। নিহতদের মরদেহ উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, এলাকাবাসী স্বেচ্ছায় গ্রামটির মতিপাড়া বৌদ্ধ বিহারটি সংস্কারের উদ্যোগে নেন। এজন্য সোমবার সকালে এলাকার লোকজন বৌদ্ধ বিহারটি ভেঙে ফেলার কাজ করছিল। এতে মাটি কাটার কাজ প্রায় শেষের দিকে একটি উঁচু মাটির দেয়াল ভাঙার সময় মাটি চাপা পড়ে ঘটনাস্থলেই ওই ২ জনের মৃত্যু ঘটে।
এ ব্যাপারে রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সায়ামং মারমা ঘটনার সতত্য স্বীকার করে বলেন, বৌদ্ধ বিহারটির পুরাতন মাটির ঘর ভেঙে সেটি নতুনভাবে নির্মাণের জন্য উদ্যোগ নেয় এলাকাবাসী। পুরানা বিহারটি ভাঙতে গিয়ে দুর্ঘটনাটি ঘটেছে।
স্থানীয় চন্দ্রঘোনা থানা পুলিশের বরাত দিয়ে রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার মো. শহীদুল্ল্যাহ বলেন, এ ঘটনায় নিহত ২ জনের মরদেহ উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে জন্দ্রঘোনা থানা পুলিশ।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …