শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / কালাপাকুজ্জা সেনামৈত্রী কিন্ডার গার্টেন স্কুল উদ্বোধন জনসাধারণকে শিক্ষিত করতে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে ———-লেঃ কর্ণেল আঃ আলীম চৌধুরী

কালাপাকুজ্জা সেনামৈত্রী কিন্ডার গার্টেন স্কুল উদ্বোধন জনসাধারণকে শিক্ষিত করতে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে ———-লেঃ কর্ণেল আঃ আলীম চৌধুরী

কালাপাকুজ্জা সেনামৈত্রী কিন্ডার গার্টেন স্কুল উদ্বোধন
জনসাধারণকে শিক্ষিত করতে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে
———-লেঃ কর্ণেল আঃ আলীম চৌধুরী

॥ লংগদু প্রতিনিধি ॥  লংগদু উপজেলায় ‘কালাপাকুজ্জা সেনামৈত্রী কিন্ডার গার্টেন স্কুল’এর আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার, সকাল এগারটায় লংগদু সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল আব্দুল আলীম চৌধুরী পিএসসি ফিতা কেটে এই স্কুল উদ্বোধন করেন।
এরপর তিনি বিদ্যালয়ের ক্যাম্পাস প্রাঙ্গনে আয়োজিত সেনামৈত্রী আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, দোয়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি বলেন, পার্বত্যাঞ্চলের দূর্গমতার কারণে এখানকার অধিকাংশ জনগোষ্ঠি শিক্ষার দিক থেকে পিচিয়ে আছে। দূর্গম এলাকায় শিক্ষার পরিবেশ তৈরী ও জনসাধারণকে শিক্ষায় শিক্ষিত করতে বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, তার একটি অনন্য উদাহরণ হচ্ছে ‘কালাপাকুজ্জা সেনামৈত্রী আদার্শ উচ্চ বিদ্যালয়’। এই বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে এই এলাকায় এখন শিক্ষার সুবাতাশ বইচে। ছেলে মেয়ে শিক্ষিত হচ্ছে। তাই ভালো উদ্যোগ নিতে হবে এবং ভালোমানের শিক্ষা প্রতিষ্ঠানও গড়ে তুলতে হবে। তারই ধারাবাহিকতায় জোনের উদ্যোগে একটি সেনামৈত্রী কিন্ডার গার্টেন স্কুল উদ্বোধন করা হয়েছে। এলাকাবাসীরা অবশ্যই এর সুফল পাবে।
সাবেক ইউপি মেম্বার হাবিবুর রহমানের সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্র রহমত উল্লাহর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, কালাপাকুজ্জা সেনামৈত্রী আদার্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহীম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন। কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা মিয়া।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সেনামৈত্রী কিন্ডার গার্টেন পরিচালনা কমিটির সভাপতি মোঃ জামাল হোসেন, প্রাক্তন ছাত্র মোঃ সানাউল্লা মিয়া, শামিম আল হাসান সম্রাট। ছাত্র ছাত্রীদের মধ্যে মানপত্র পাঠ করেন, ছাত্র মোঃ নয়ন, ও ছাত্রী তাহমিনা আক্তার।
অতিথি হিসেবে লংগদু জোনের সেনা কর্মকর্তা ল্যাপ্টেন্যান্ট আজাদ, ল্যাপ্টেন্যান্ট সাদেক সহ বিভিন্ন গণ্যমান্য ব্যাক্তিগণ এসময় উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …