শিরোনাম
প্রচ্ছদ / কক্সবাজার / কোটবাজারে সড়ক অবরোধ

কোটবাজারে সড়ক অবরোধ

উখিয়ার কোটবাজার স্টেশনে সন্ত্রাসী হামলায় পরিবহন মালিক মোহাম্মদ ইসহাক (৩৪) গুরুতর আহত হয়েছে। ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাৎক্ষনিক ব্যারিকেট দিয়ে সড়ক অবরোধ করে মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সন্ধ্যায়। খবর পেয়ে উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
জানা যায়, উখিয়া উপজেলার রুমখা চৌধুরী পাড়া গ্রামের মুক্তিযোদ্ধা মফিজ আহমদের পুত্র মোহাম্মদ ইসহাকের মালিকাধীন ট্রাক (যার নম্বর হবিগঞ্জ-ট-১১০০৫ ) অতিরিক্ত পন্য পরিবহন করে আসছিল। অস্থায়ী ড্রাইভার খাইরুল হক মালিককে না জানিয়ে লোভে বশি:ভুত হয়ে অতিরিক্ত ইট বোঝাই করে নেওয়ার সময় মালিক ইসহাক ট্রাকটি থামিয়ে কারণ জানতে চায়।
প্রত্যক্ষ দর্শীরা জানান, সন্ধ্যায় কোটবাজার স্টেশনের উত্তর পাশে ড্রাইভার খাইরুল হক ক্ষুদ্ব হয়ে মালিক ইসহাকের উপর সন্ত্রাসী হামলা চালায়। ইটের আঘাতে গুরুতর আহত ইসহাককে রক্তাত্ব অবস্থায় স্থানীয় জনগন উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনা চারদিকে ছড়িয়ে পড়লেন মালিক ও শ্রমিকদের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। উক্ত ঘটনার প্রতিবাদে মালিক ও শ্রমিক যৌথভাবে সড়কে ব্যরিকেট দিয়ে অবরোধ সৃষ্টি করে। এ সময় উভয় দিকে অসংখ্য যানবাহন আটকা পড়ে যায়। উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের সহ একদল পুলিশ ঘটনা স্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে ব্যরিকেট তুলে নেন। আহতের পিতা মুক্তিযোদ্ধা মুফিজ আহমদ জানান সন্ত্রাসী হামলার সময় আমার ছেলে ইসহাকের কাছ থেকে ৬৪ হাজার টাকা ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা । এ ব্যাপারে থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …