শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে ডাকা অনির্দিষ্টকালের সড়ক অবরোধ স্থগিত

খাগড়াছড়িতে ডাকা অনির্দিষ্টকালের সড়ক অবরোধ স্থগিত

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিনের উপর হামলাকারীদের গ্রেফতার’র দাবীতে খাগড়াছড়িতে ডাকা অনির্দিষ্টকালের সড়ক অবরোধ স্থগিত করা হয়েছে। রাত সাড়ে ৮টায় খাগড়াছড়ি সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জনগণের কথা চিন্তা করে হাসপাতালে চিকিৎসাধীন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার রইছ উদ্দিনের মৌখিক নির্দেশ সাময়িকভাবে অনির্দিষ্টকালের ডাকা অবরোধ স্থগিত করা হয়েছে।

পরবর্তীতে কর্মসূচী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন জেলা কমান্ডার রইছ উদ্দিনের উপস্থিতিতে গ্রহণ করা হবে।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সভাপতি আব্দুর রহমান, সন্তান কমান্ডের সভাপতি মো. হারুন ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোস্তফা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চিহ্নিত হামলাকারীদের গ্রেফতার না করার প্রতিবাদে বুধবার থেকে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের সড়ক অবরোধের ডাক দেয়।

প্রসঙ্গত, ২০ জানুয়ারি দুপুর পৌনে ১২ টার দিকে শহরের আদালত সড়ক এলাকায় হামলার শিকার হন। তাকে প্রথমে খাগড়াছড়ি সদর হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় ওইদিন রাতেই খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম বাদী হয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীসহ ২৬ জনের নাম উল্লেখ করে আরও ৫০-৬০জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে  মামলা দায়ের করেন। মামলায় এখন পর্যন্ত ২ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

এ দিকে মঙ্গলবার রাতে মুঠোফোনে হাসপাতালে চিকিৎসাধীন খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার রইছ উদ্দিন জানান, আমাদের ভিতরে বিভিন্ন ক্যাডার ঢুকে দলটাকে ধ্বংস করার পক্রিয়া শুরু করেছে। হামলাকারীদের কাউকে আমি চিনি না। আর যেহেতু আমি খাগড়াছড়িতে অনুপস্থিত ও অসুস্থ  সেহেতু কোন কর্মসূচী হবে না। জনগণের কষ্ট হবে তাই কোন সড়ক অবরোধ হবে না। তবে মামলার বিষয়ে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, সড়ক অবরোধ আহ্বান ও প্রত্যাহারের বিষয়ে আমি(ডিসি) কিছুই জানি না।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …