শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে সড়ক অবরোধ,মানিকছড়িতে ট্রাকে আগুন

খাগড়াছড়িতে সড়ক অবরোধ,মানিকছড়িতে ট্রাকে আগুন

খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবিতে খাগড়াছড়িতে সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটির ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ শান্তিপূনভাবে পালিত হয়েছে। তবে খাগড়াছড়ি মানিকছড়িতে বেলা ১২টায় চট্টগ্রাম থেকে আসা একটি মালবাহী ট্রাক ভাংচুর করেছে।
মঙ্গলবার সন্ধ্যায় কমিটির সদস্য সচিব ত্রিলন চাকমা ওরফে দয়াধন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সড়ক অবরোধ ঘোষণা করে।
সড়ক অবরোধের কারণে দূরপাল্লার যানবাহন সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে খাগড়াছড়ি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্তক অবস্থায় থাকা সত্ত্বেও মানিকছড়িতে গাড়ি ভাংচুরের ঘটনা হয়েছে। হঠাৎ অবরোধ ডাকার ফলে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচের যাত্রীদের নিরাপত্তাবাহিনীর টহল যানগুলো পাহারা দিয়ে তাৎক্ষণিকভাবে ঝুঁকিপূর্ণ স্থানগুলো অতিক্রম করে দেওয়া হয়েছে।
রাত থেকেই নিরাপত্তা বাহিনীর সবগুলো ইউনিট সতর্কাবস্থায় ছিল। খাগড়াছড়ি গুরুত্বপূর্ন সড়কে  যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সেকারণে নিরাপত্তাবাহিনীর টহল যানগুলো ঘনঘন সতর্ক টহল দিয়েছে। ঢাকা ও খাগড়াছড়ি থেকে আগত গাড়িগুলোকে পাহারা দিয়ে পার করতে দেখা গেছে। তবে খাগড়াছড়ির পুলিশ সুপার জানিয়েছে এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
রবিবার (১লা জানুযারি) দিবাগত রাত সোয়া ২টার দিকে খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার সরকারি বাসভবনে যৌথবাহিনী অভিযান চালিয়ে পাচ রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশি পিস্তলসহ তাকে আটক করে। সোমবার বিকালে তাকে খাগড়াছড়ি সিনিয়র জুিডসিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. আদালতে হাজির করা হলে আদালত জামিন না-মঞ্জুর করে জেল হাজতে পাঠনোর নির্দেশ দেন।
গত উপজেলা নির্বাচনে সুপার জ্যোতি চাকমা খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়। তিনি আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউপিডিএফ’র অন্যতম নেতা বলে আবাস রয়েছে। এইদিকে এক প্রেস বিজ্ঞপিতে তারা বলেছে সড়ক অবরোধ সফল হওয়ায় খাগড়াছড়িবাসীকে ধন্যবাদ জানিয়েছে উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটি।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …