শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / পাহাড়ে অস্ত্রের ঝনঝনানি, চাঁদাবাজী ও অপহরণ বন্ধ না হলে উন্নয়ন সম্ভব নয়-দীপংকর তালুকদার

পাহাড়ে অস্ত্রের ঝনঝনানি, চাঁদাবাজী ও অপহরণ বন্ধ না হলে উন্নয়ন সম্ভব নয়-দীপংকর তালুকদার

রাঙ্গামাটিঃ-পাহাড়ের অস্ত্রের ঝনঝনানি, চাঁদাবাজী ও অপহরণ বাণিজ্য বন্ধ না হলে এই অঞ্চলের উন্নয়ন কখনোই সম্ভব নয় বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, পার্বত্য অঞ্চলের প্রতিটি মানুষের কাঙ্খিত উন্নয়ন কখনোই সম্ভব নয়। তিনি পাহাড়ের প্রতিটি মানুষকে এই সকল অস্ত্রধারী সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান।
রবিবার (২৯ জানুয়ারী) বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নানিয়ারচর উপজেলা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এ কথা বলেন।
বাংলাদেশ ছাত্রলীগ নানিয়ারচর উপজেলা সভাপতি জুয়েল বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি পৌর আওয়ামীলীগের সভাপতি হাজী মোঃ সোলায়মান, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি ত্রিদীব কান্তি দাশ, রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা।
দীপংকর তালুকদার বলেন, সরকার পার্বত্য অঞ্চলের উন্নয়নে কাজ করছে কিন্তু পার্বত্য অঞ্চলের আঞ্চলিক দল গুলো সেই উন্নয়ন কাজে বাধা সৃষ্টি করছে। এভাবে চলতে থাকলে পার্বত্য অঞ্চলের সাধারণ মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হবে। তিনি পাহাড়ের অস্ত্রধারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
দীপংকর তালুকদার ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ছাত্রলীগ দেশের গৌরব ময় সংগঠন এই সংগঠনের নেতাকর্মীরা কখনোই খারাপ কাজ করবে তা কখনোই মেনে নিতে পারি না। ছাত্রলীগের আদর্শ যাদের ভিতরে থাকে তারা কখনোই খারাপ কাজের সাথে লিপ্ত হতে পারে না। তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের লেখাপড়া চালিয়ে যাওয়ার মাধ্যমে ছাত্রলীগের গৌরব ধরে রাখার আহবান জানান।
পরে দীপংকর তালুকদার নানিয়ারচর উপজেলা ছাত্রলীগের নিউজ পোট্রালের উদ্বোধন করেন এবং কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্যাপন করেন।
এর আগে দীপংকর তালুকদার নানিয়ারচর কিনাপুতি বৌদ্ধ বিহার, নানিয়ারচর পুরান বাজার জামে মসজিদের উদ্বোধন করেন এবং বামফিলিং রাস্তার দুই পাশে ধারক দেওয়াল ও রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …