শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানে পর্যটন সেবা ও পর্যটন সম্পদ সুরক্ষায় জনসচেতনতা মুলক কর্মশালা

বান্দরবানে পর্যটন সেবা ও পর্যটন সম্পদ সুরক্ষায় জনসচেতনতা মুলক কর্মশালা

বান্দরবানে পর্যটন সেবা ও পর্যটন সম্পদ সুরক্ষায় জনসচেতনতা মুলক কর্মশালা
বান্দরবানে পর্যটন সেবা ও পর্যটন সম্পদ সুরক্ষায় জনসচেতনতা মুলক বর্ণাঢ্য র‌্যালী ও কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (৩ জানুয়ারী) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। এসময় র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয়। পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে সেবা ও পর্যটন সম্পদ সুরক্ষায় জনসচেতনতা মুলক কর্মশালা  অনুষ্টিত হয়।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) আখতারুজ জামান। এসময় অন্যান্যদের মধ্যে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা শহীদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হারুন অর রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুফিদুল আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার ইয়াছির আরাফাত, উপজেলা র্নিবাহী কর্মকর্তা সুজন চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, আবাসিক হোটেল  মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুম্মিতা খীসা, মিলন ছড়ি হিল রিসোটের মালিক হাসান মনসুরসহ সরকারী বেসরকারী কর্মকর্তা ও বিভিন্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
এসময় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) আখতারুজ জামান বলেন, বান্দরবান একটি পর্যটন সম্ভাবনাময় জেলা। বান্দরবানে আগের তুলনায় বর্তমানে দেশ-বিদেশের পর্যটক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। পর্যটকদের সুনিরাপত্তার জন্য ট্যুরিস্ট পুলিশের একটি শক্তিশালী টিম, রয়েছে। বান্দরবানে পর্যটন শিল্পের জন্য আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে। আমাদের সকলের প্রচেষ্টায় বান্দরবানকে সারাবিশ্বের কাছে পরিচয় করিয়ে দিতে আমাদের পর্যটন সেক্টরকে আরো উন্নত করতে হবে।
বান্দরবানে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, পর্যটকদের বান্দরবানে নির্বিঘেœ যাতায়াতের সকল ধরনের ব্যবস্থা করা হয়েছে, পর্যটকদের কাছ থেকে যাতে কেউ যানবাহন ভাড়া বাবদ অতিরিক্ত অর্থ আদায় করতে না পারে সেক্ষেত্রে প্রশাসন সর্তক রয়েছে। বান্দরবানের প্রতিটি পর্যটন কেন্দ্রে পর্যাপ্ত পরিমান নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে এবং আগামীতে পর্যটন এলাকার উন্নয়নে নানা ধরনের পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন করা হবে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …