শিরোনাম
প্রচ্ছদ / খেলা / মোবাইল কোম্পানির বিরুদ্ধে ধোনির অভিযোগ

মোবাইল কোম্পানির বিরুদ্ধে ধোনির অভিযোগ

স্পোর্টস ডেস্কঃ-ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দেশীয় এক মোবাইল কোম্পানির উপর ক্ষেপেছেন। ‘ম্যাক্স মোবলিংক’ নামের ওই মোবাইল কোম্পানির এক সময় ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন ধোনি। তবে তাদের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ার পরও কোম্পানি ধোনির অনুমতি না নিয়েই তার নাম ব্যবহার করে চলেছে। যার ফলে কোম্পানির বিরুদ্ধে দিল্লির হাইকোর্টে অভিযোগ দায়ের করেছেন ধোনি।
২০১২ সালে ধোনির সঙ্গে এই বেসরকারি কোম্পানিটির চুক্তি শেষ হয়। এরপর তারা আর চুক্তি বাড়ানোর বিষয়ে ক্যাপ্টেন কুলের সঙ্গে যোগাযোগ করেনি। কিন্তু ধোনির নাম ব্যবহার করে ঠিকই ব্যবসা চালিয়ে যাচ্ছিল। আর এতেই ক্ষুব্ধ হয়েছেন সাবেক এই অধিনায়ক। ফলে তিনি দ্বারস্থ হয়েছেন দিল্লি হাইকোর্টের।
ধোনি তার অভিযোগপত্রে তুলে ধরেন, ‘চুক্তি নবায়ন না করেই এখনও আমার নাম ব্যবহার করে প্রতিষ্ঠানটি ব্যবসা চালিয়ে যাচ্ছে।’
ধোনির মামলা করার পর একটি শুনানিও হয়ে গেছে। যেখানে আদালত দু’পক্ষেরই কাগজপত্র খতিয়ে দেখার পর জানিয়েছেন, বিষয়টি সত্যিই পীড়াদায়ক এবং মোটেও ঠিক হয়নি।
আদালত থেকে এ বিষয়ে জানানো হয়েছে, ‘চুক্তি শেষ হয়ে যাওয়ার পর এভাবে ক্রিকেটারের নাম ব্যবহার করা যায় না। মোবিলিংককে পণ্য বিক্রি বন্ধের নির্দেশ দিয়েছে আদালত। আর এ নির্দেশ মানতে বাধ্য কোম্পানি। তা অমান্য করলে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হবে।’
মোবিলিংক কোম্পানিরি ঊর্ধ্বতন কর্মকর্তাদের এ বিষয়ে নোটিসও দিয়েছে হাইকোর্ট।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …