শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটি হাসপাতাল ভবনে ফাটল, সরিয়ে নেয়া হয়েছে রোগীদের

রাঙ্গামাটি হাসপাতাল ভবনে ফাটল, সরিয়ে নেয়া হয়েছে রোগীদের

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল ভবনে ফাটল দেখা দিয়েছে। দূর্ঘটনার আশংকায় সরিয়ে নেয়া হয়েছে মহিলা ও শিশু ওয়ার্ডের রোগীদের। হাসপাতালের তৃতীয় তলায় অপরিকল্পিতভারে ভবন নির্মানের ফলে অতিরিক্ত চাপে ভারসাম্য হারিয়ে এ ফাটলের সৃষ্টি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
জানা গেছে, ১৯৮৩ সালে ৫০ শয্যা দিয়ে নতুন ভবন চালু করা হয়। পরবর্তীতে ১৯৮৪ সালে ১০০ শয্যায় উন্নীত হওয়ার পর রাঙ্গামাটি জেনারেল হাসাপাতালের দ্বিতল ভবনকে ২০০৫ সালে ঝুকিঁপূর্ন ভবন হিসাবে চিহ্নিত করে রাঙ্গামাটি পৌরসভা। ভবন ঝুকিপূর্ন হওয়া সত্বেও রাঙ্গামাটি জেলা পরিষদ গত বছরের মাঝামাঝি হাসপাতাল সম্প্রসারণ করতে ভবনের তৃতীয় তলায় অপরিকল্পিতভারে ভবন নির্মান কাজ হাতে নেয়। এ ভবন আংশিক নিমার্নের পর অতিরিক্ত চাপে ভারসাম্য হারিয়ে হাসপাতাল ভবনের বিমে ও আস্তরে ফাটল সৃষ্টি হতে থাকে। এতে রোগীদের মধ্যে আতংক দেখা দেয়।
হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা জানান, রবিবার (২৯ জানুয়ারী) সকালে হঠাৎ করে তাদেরকে শিশু ও মহিলা ওয়ার্ড থেকে অন্যত্র সরিয়ে নিয়ে আসে। পরে জানতে পারি হাসপাতাল ভবনে ফাটল দেখা দেওয়ায় দূর্ঘটনার আশংকায় তাদের অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।
জেনারেল হাসপাতলের আবাসিক মেডিক্যাল অফিসার মং ক্য চিং সাগর জানান, গত ২৫ জানুয়ারী থেকে হাসপাতালে ভবনের বিমে ও আস্তরে ফাটল সৃষ্টি হওয়ায় রোগীদের নিরাপত্তার জন্য অন্য ওর্য়াডে সড়িয়ে নেয়া হয়েছে। বিশেষজ্ঞ এসে পরিক্ষা নিরিক্ষা করার পর পরবর্তীতে ব্যবস্থা গ্রহন করা হবে।
এ ব্যাপরে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা সাবরিনা সুলতানা জানান, হাসপাতালে ভবনের ফাটল সৃষ্টি হওয়ায় তৃতীয় তলার সব নির্মান কাজ বন্ধ রাখা হয়েছে এবং রোগীদের নিরাপত্তার স্বার্থে তাদের অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। বুয়েটের বিশেষজ্ঞ এসে পরীক্ষার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। তবে আপাতত ভয়ের কিছু নেই।
এদিকে হাসপাতালে পুরুষ ওর্য়াডে রোগী স্থানান্তর করায় গাদাগাদিতে রোগীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। পার্বত্য জেলা পরিষদ হাসপাতালে সৃষ্ট পরিস্থিতিতে সোমবার জরুরী বৈঠক ডেকেছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …