শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / লংগদুতে সেনা জোনে মতবিনিময় সভা

লংগদুতে সেনা জোনে মতবিনিময় সভা

লংগদুতে সেনা জোনে মতবিনিময় সভা

॥ লংগদু  প্রতিনিধি ॥ লংগদু উপজেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি খুবই ভালো। এই সম্প্রীতি যাতে বিনষ্ঠ না হয় তার জন্য সকলকে সচেষ্ট থাকতে হবে। সম্প্রীতি বিনষ্ঠকারী সে যেই হোক তাকে ছাড় দেওয়া হবেনা। যেখানে সন্ত্রাসী কর্মকান্ড হবে, সেখানেই সেনা বাহিনীর হস্তক্ষেপ থাকবে। সন্ত্রাসীরা উন্নয়ন কর্মকান্ডে বাঁধাগ্রস্থ করে। তাই, এলাকার উন্নয়নের স্বার্থে সন্ত্রাস, চাঁদাবাজদের প্রতিহত করতে সকলকে এগিয়ে আসতে হবে।
শনিবার, (২১জানুয়ারি), লংগদু সেনা জোনের উদ্যোগে জোন সদরে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মীর মুশফিকুর রহমান (এসইউপি, পিএসসি) একথাগুলো বলেছেন।
সভায় সভাপতিত্ব করেন, লংগদু জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল আব্দুল আলীম চৌধুরী (পিএসসি)।
সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মোঃ জানে আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।
এছাড়া জোনের বিভিন্ন সেনা কর্মকর্তা, বিভিন্ন ইউপি চেয়ারম্যানগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন সংগঠনের প্রতিনিধি ও গণ্যমান্যব্যাক্তিগন এসময় উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথি রিজিয়ন কমান্ডার মীর মুশফিকুর রহমান বক্তব্যে আরো বলেন, আমি আশাকরি আপনারা সকলে মিলেমিশে কাজ করবেন এবং জোনকে সহযোগিতা দিবেন। একত্রে থাকতে গেলে সামান্য ভূল বুঝাবুঝি হতে পারে।
এটাকে পুঁজি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ঠ হওয়ার কোন কারণ নাই। কিন্তু এগুলো করার পিচনে কিছু লোক থাকে যারা সুযোগের অপেক্ষায় থাকে। তারা গুলাপানিতে মাছ শিকার করতে চায়। কিন্তু এটা কোন সুফল ভয়ে আনবেনা।
তিনি বলেন, একটা বড় ধরণের ঘটনা আপনাদের দশ বছরের পিচনে ভয়ে নিয়ে যাবে। সেটা যেন না হয়। আপনাদের অনেক গুরু দায়িত্ব আছে সুন্দর একটা লংগদু উপজেলা উপহার দিয়ে যাওয়া।
শেষে রিজিয়ন কমান্ডার গরীব লোকজনদের মাঝে শীতকম্বল, কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এরপর তিনি জোনের উদ্যোগে পরিচালিত কম্পিউটার প্রশিক্ষণ ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করেন এবং শেষে গ্রামার স্কুলের ভবন নির্মাণের জায়গা দেখেন। জোনের এই উদ্যোগের জন্য তিনি জোন কমান্ডারের প্রশংসা করেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …