শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / লংগদু উপজেলায় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

লংগদু উপজেলায় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ পার্বত্যঞ্চলে উচ্চ শিক্ষার ক্ষেত্র সরকার তৈরী করার চেষ্টা করলেও একটি মহল তাতে বাঁধা সৃষ্টি করে আগামী প্রজন্মের ভবিষ্যত অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, তারা যতই বাধা দেক না কেন পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকার ছেলে মেয়েরা যাতে উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারে তার জন্য আমরা কাজ করে যাবো। তিনি বলেন, সব কিছু বাধা দিচ্ছেন ঠিক আছে কিন্তু শিক্ষা ক্ষেত্রে সকলেরই আন্তরিক হওয়ার প্রয়োজন আছে। তিনি সরকারের উন্নয়ন কাজে বাধা নয় সহযোগিতা করার আহবান জানান।
গতকাল লংগদু উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের বই উৎসবের দিনে বই বিতরণ ও মেধাবী ছাত্র ছাত্রীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) গুলশাখালী রাজনগর জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল তারেক মুহাম্মদ বে-নজির এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো.জসিম উদ্দীন,লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম,গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রহীম, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার জেলা শাখার যুগ্ম আহবায়ক ও সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি শাহ এমরান রোকন, লংগদু উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সুভাষ দাশ, আজগর আলী, গুলশাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির, গুলশাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু বক্কর ছিদ্দিক, অভিভাবক সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম,অভিভাবক সদস্য আব্দুল মোতালেক,সহকারী শিক্ষক মো. শাহজাহান, সহকারী শিক্ষক মো. আবুল হোসেন প্রমূখ । দীপংকর তালুকদার বলেন, সরকার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে। চুক্তি বাস্তবায়ন হলে পার্বত্য অঞ্চলে বসবাসরত পাহাড়ী বাঙ্গালী সকল সম্প্রদায়ের উন্নয়ন হবে। তিনি বলেন, পার্বত্য চুক্তির আলোকে ভূমি কমিশন কাজ শুরু হবে। এই ভূমি কমিশনের কাজ শুরু হলে আশা করছি কেউ ক্ষতিগ্রস্থ হবে না। ভূমি কমিশন শুধু বিরোধ পূর্ণ ভূমি গুলো নিয়েই কাজ করবে। তিনি বলেন, পার্বত্য চুক্তি হওয়ার আগে মৌলবাদী গোষ্ঠী অনেক কথা বলেছে। চুক্তি হলে এই এলাকা থেকে সকলকে চলে যেতে হবে। তিনি বলেন, চুক্তি হয়েছে ১৮ বছর হয়েছে কোন বাঙ্গালী কি এই পাহাড় থেকে চলে গেছে, নাকি চাকুরী ও ব্যবসার সুযোগ পায়নি। তিনি ঐ সকল মৌলবাদী গোষ্ঠীর কথা না শুনে নিজেদের মতো কাজ করে এগিয়ে যাওয়ার আহবান জানান।
গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির আয়োজনে ও সীমান্ত প্রহরী আদর্শ নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ রানার সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা সমাপনী ও জেএসসি পরীক্ষায় অত্র ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠান থেকে  জিপিএ ৫ (এ+) পাওয়া মেধাবী শিক্ষার্থীদের হাতে পুরস্কার এবং নতুন বই তুলে দেন প্রধান অতিথি সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ ।
এসময় আরো উপস্থিত ছিলেন,লংগদু উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুহাম্মদ সেলিম,সাংগঠনিক সম্পাদক বাবুল দাশ বাবু,মোশারফ হোসেন,প্রচার সম্পাদক সরোয়ার হোসেন,সদস্য ইন্দ্রনাথ চাকমা রকি,কমল চাকমা,মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাবরিনা তানিয়া হাওয়া,সাংগঠনিক সম্পাদক ও ইউপি সদস্য বেগম ফাতেমা জিন্নাহ সহ ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, ছাত্র ছাত্রী ও অভিভাবকবৃন্দ ।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …