শিরোনাম
প্রচ্ছদ / অর্থনীতি / স্বর্ণের দাম বাড়ল বছরের শুরুতেই

স্বর্ণের দাম বাড়ল বছরের শুরুতেই

গত ছয় মাসে চার দফায় দাম কমানোর পর নতুন বছরের শুরুতে স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা। নতুন মূল্য তালিকায় ভালো মানের স্বর্ণ ভরিতে এক হাজার ২৮৩ টাকা করে বাড়ছে। বেড়েছে রুপার দামও। বিডিনিউজ।
আজ শনিবার থেকে সোনা ও রুপার নতুন দাম কার্যকর হবে জানিয়ে বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, সম্প্রতি আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ায় স্থানীয় বাজারে দাম সমন্বয় করা হয়েছে।
বাংলাদেশ জুয়েলার্স সমিতি বাজুসের
নির্ধারিত দর অনুযায়ী, শনিবার থেকে ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণের ভরির (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম হবে ৪৬ হাজার ৭৩ টাকা, যা বিক্রি হচ্ছিল ৪৪ হাজার ৭৯০ টাকায়। ভরিতে এক হাজার ৩৪২ টাকা বেড়ে ২১ ক্যারেটের স্বর্ণ বিক্রি হবে ৪৪ হাজার ৩২ টাকায়, যা আগে ছিল ৪২ হাজার ৬৯১ টাকা। ১৮ ক্যারেটের স্বর্ণের নতুন দাম হয়েছে ৩৮ হাজার ৪৯১ টাকা, যা আগে ৩৭ হাজার ৩৪ টাকা ছিল। ভরিতে দাম বেড়েছে এক হাজার ৪৫৭ টাকা। ভরিতে এক হাজার ৫০ টাকা বেড়ে সনাতন পদ্ধতির স্বর্ণের দাম হয়েছে ২৫ হাজার ৭৮ টাকা, যা ২৪ হাজার ২৮ টাকায় পাওয়া যাচ্ছিল। রুপার দামও ভরিতে ৫৮ টাকা বেড়ে এক হাজার ১০৮ টাকা হয়েছে, যা ছিল এক হাজার ৫০ টাকা।
গত বছরের জুনের পর থেকে টানা দাম কমার প্রবণতায় ভালো মানের স্বর্ণ (২২ ক্যারেট) ভরি প্রতি তিন হাজার ৫৫৭ টাকা কমে। সমান তালে কমেছিল ২১ ক্যারেট, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার দাম।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …