শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / অবৈধ অস্ত্র উদ্ধার : খাগড়াছড়িতে ইউপিডিএফ আস্থানায় সেনা অভিযান: আটক-২

অবৈধ অস্ত্র উদ্ধার : খাগড়াছড়িতে ইউপিডিএফ আস্থানায় সেনা অভিযান: আটক-২

অবৈধ অস্ত্র উদ্ধার : খাগড়াছড়িতে ইউপিডিএফ আস্থানায় সেনা অভিযান: আটক

খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট সংক্ষেপে (ইউপিডিএফ) আস্থানায় অভিযান চালিয়ে দুই নেতাকে আটক করেছে সেনাবাহিনী। আটকৃতরা হলেন-তমেশ চাকমা চাকমা (৩৫) ও সোনামানি চাকমা (৫০)। তাদের মধ্যে তমেশ চাকমা রাঙামাটি জেলার বন্দুক ভাঙ্গা ইউনিয়নের ইউপিডিএফের কম্পানী টুআইসি আর সোনামনি চাকমা পানছড়ি উপজেলার ইউপিডিএফ লিডার বলে জানা গেছে।

সোমবার রাতে ১টা থেকে মঙ্গলবার সাড়ে ৬টা পর্যন্ত টানা অভিযানের পর তাদের জেলার পানছড়ি উপজেলার নাপিতা পাড়া থেকে আটক করা হয়। এসময় তাদের তল্লাশি চালিয়ে অবৈধ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

খাগড়াছড়ি রিজিয়নের তথ্য সূত্রে জানা গেছে, অবৈধ অস্ত্রের সর্ম্পকে গোপন তথ্যের ভিত্তিতে খাগড়াছড়ি জেলার পানছড়ি জোনের সেনাবাহিনীর একটি দল নাপিতা পাড়ায় ইউপিডিএফের আস্থানায় অভিযান চালায়।

টানা সাড়ে ৬ঘন্টা অভিযানের পর ধরা পরে রাঙামাটি জেলার বন্দুক ভাঙ্গা ইউনিয়নের ইউপিডিএফের কম্পানী টুআইসি টোমেশ চাকমা ও পানছড়ি ইউনিয়নের লিডার সোনামনি চাকাম।

এসময় তাদের কাছ থেকে একটা অবৈধ বিদেশী পিস্তল ও একটা এলজি (দেশীয় পিস্তল) ম্যাগাজিনসহ গুলি উদ্ধার করা হয়। তাদের মধ্যে এসময় আটক ইউপিডিএফ লিডার তমেশ চাকমা সামরিক বাহিনীর পোশাক পড়া অবস্থায় ছিল।

পরে তাদের পানছড়ি থানায় হস্তান্তর করা হয়। তাদের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার বিরুদ্ধে মামলা প্রক্রিয়া চলছে। এঘটনার সত্যতা স্বীকার করেন পানছড়ি থানা পুলিশ।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …