শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে ট্রাক চাপায় নারী-শিশুসহ নিহত-৮, আহত-৯

খাগড়াছড়িতে ট্রাক চাপায় নারী-শিশুসহ নিহত-৮, আহত-৯

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-জেলার মাটিরাঙা উপজেলার আলুটিলা পর্যটন এলাকায় ট্রাক চাপায় নারী-শিশুসহ ৮জন নিহত ও ৯ জন আহত হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে আলুটিলা পর্যটন এলাকায় পাথর বোঝাই একটি ট্রাক পথচারীদের চাপা দিলে চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে ৭ জন ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১ জনসহ ৮জন নিহত ও ৯ জন আহত হয়েছে।
নিহতরা হলো, মহালছড়ির চৌংড়াছড়ি এলাকার চাইল্যগ্য মার্মার স্ত্রী নাইম্রা মার্মা (৪০), চড়াপ্রু মার্মার ছেলে উচিনু মার্মা, মংমং মার্মার মেয়ে উক্রাচিং মার্মা, চাইলাগ্য মার্মার মেয়ে টুনটুনি মার্মা, মংক্রারি মার্মার ছেলে অংক্যচিং মার্মা, মহালছড়ি উপজেলার চেংহ্লাউ মার্মার মেয়ে ববি মার্মা, মাটিরাঙার তবলছড়ির পুলু মার্মা ও রামগড়ের অক্যসু মার্মার ছেলে সাথোয়াইপ্রু মার্মা। আহতদের মধ্যে রনি মার্মা ও চিংকিউলা মার্মা নামে ২জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং বাকীরা খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন।
প্রত্যক্ষদর্শীরা জানান, মাটিরাঙা উপজেলার আলুটিলা সাংসক নগর বৌদ্ধ বিহারের ধর্মীয় গুরু ভদন্ত চন্দ্রমণি মহাস্থবিরের অন্তোষ্টিক্রিয়া অনুষ্ঠানে অংশ নিতে জেলার বিভিন্ন এলাকা থেকে বৌদ্ধ ধর্মাবলম্বীরা বিহারে আসেন। বিহারে উপরে ও নিচে হাজার হাজার মানুষের ঢল নামে। পৌনে ১১টার দিকে খাগড়াছড়িগামী পাথর বোঝাই একটি ট্রাক (চট্টমেট্রো-ট-১১-৩৮০০) নিয়ন্ত্রণ হারিয়ে বিহারের নিচে থাকা পথচারীদের চাপা দেয়।
অতিরিক্ত পুলিশ সুপার সালেহ উদ্দীন জানান, আলুটিলা এলাকায় ট্রাক চাপায় ৮জন নিহত হয়েছে এবং অন্তত ৯জন আহত হয়েছে। ঘাতক ট্রাক হেল্পার সুমনকে আটক করেছে পুলিশ। এঘটনায় বিকেল সাড়ে ৫টা পর্যন্ত কোন মামলা ও তদন্ত কমিটি গঠন হয়নি।
খাগড়াছড়ি সদর হাসপাতালের আরএমও ডা: নয়নময় ত্রিপুরা জানান, নিহতদের সবার মাথাসহ শরীরের বিভিন্ন অঙ্গ থেতলে গেছে। আহতদের মধ্যে ২জনকে চট্টগ্রামে প্রেরণ করা হয়েছে।
নিহত ও আহতদের হাসপাতালে দেখতে গিয়ে আত্মীয় স্বজনদের সমবেদনা ও চিকিৎসার খোঁজখবর নেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পৌরসভা মেয়র রফিকুল আলম। নিহত ও আহতদের স্বজনদের তাৎক্ষনিক আর্থিক সহায়তা করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসক ও খাগড়াছড়ি সেনা রিজিয়ন।
এঘটনাকে পরিকল্পিত হত্যাকান্ড অ্যাখ্যা দিয়ে ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবী করেছেন ইউপিডিএফ।
এই ঘটনার জন্য নিহত ব্যক্তিদের সদগতি কামনা করে, আহত ব্যক্তিদের আরোগ্য কামনা করেছেন খাগড়াছড়ি সড়ক পরিবহন চালক সমবায় সনিতি লিঃ সভাপতি মনতোষ ধর, পার্বত্য জেলা ট্রাক মিনিট্রাক সম্পাদক এসএম শফি, পার্ব্ত্য জেলা ট্রাক-মিনিট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি স্বপন সাহা সহ দূর্ঘটনাকারী ট্রাক চালকের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেছেন সংগঠনের নেতৃবৃন্দ।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …