শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়ি পৌর কাউন্সিলর মাসুমের নেতৃত্বে টেকনিক্যাল কলেজের ছাত্রছাত্রীদের উপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ

খাগড়াছড়ি পৌর কাউন্সিলর মাসুমের নেতৃত্বে টেকনিক্যাল কলেজের ছাত্রছাত্রীদের উপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ

খাগড়াছড়িতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সাধারণ পাহাড়ি ছাত্রছাত্রীদের উপর সেটলার নেতা কাউন্সিলর মাসুম ও মাঈনুদ্দীনের নেতৃত্বে সাম্প্রদায়িক উস্কানিমূলক হামলার প্রতিবাদ এবং সাম্প্রদায়িক হামলার উস্কানিদাতা খাগড়াছড়ি পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর মাসুম ও মাঈনুদ্দীনকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা।
পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সোনায়ন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা মঙ্গলবার (৩১ জানুয়ারি) সংবাদ মাধ্যমে প্রেরিত এক প্রতিবাদ লিপিতে এ অভিযোগ করেছেন।
নেতৃবৃন্দ প্রতিবাদ বিবৃতিতে বলেন, গত ৩০ জানুয়ারি বিকাল চারটার দিকে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নবম শ্রেনীর এক পাহাড়ি ছাত্রীকে এক সেটলার ছাত্র ঈভ টিজিং করে। ঘটনার প্রতিবাদে আজ ৩১ জানুয়ারি বিকালে সেটলার ছাত্রটির বিরুদ্ধে বিকাল তিনটার দিকে স্কুলের অধ্যক্ষ নুুরুল হাকিমের কাছে ছাত্রীটি অভিযোগ করতে যায়। কিন্তু অধ্যক্ষ কোন ব্যবস্থা নেয়নি। উল্টো সেটলার বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সহসভাপতি মাঈনুদ্দীনের নেতৃত্বে একদল বহিরাগত সেটলার ক্লাশরুমে গিয়ে সাধারণ পাহাড়ি ছাত্রছাত্রীদের হুমকি ধামকি দেয় এবং স্কুল এন্ড কলেজের গেট থেকে বাহির হলেই হামলা করা হবে বলে শাসিয়ে আসে। পরে কাউন্সিলর মাসুম ও মাঈনুদ্দীন বহিরাগত সেটলারদের উত্তেজিত করে কলেজের সাধারণ পাহাড়ি ছাত্রদের উপর হামলা চালায়। এতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রায় ৮/১০ জন আহত হয়।
নেতৃবৃন্দ টেকনিক্যাল কলেজের ছাত্রছাত্রীদের উপর হামলাকারী ও সাম্প্রদায়িক উস্কানিদাতা উগ্র সাম্প্রদায়িক কাউন্সিলর মাসুম ও মাঈনুদ্দীনকে অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জন্য খাগড়াছড়ি প্রশাসনকে অনুরোধ করেছেন।(প্রেস বিজ্ঞপ্তি)

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …