শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / পাবলিক কলেজের ভবন নির্মানের দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন ও স্মারকলিপি

পাবলিক কলেজের ভবন নির্মানের দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন ও স্মারকলিপি

রাঙ্গামাটি পাবলিক কলেজের একাডেমিক ভবন নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করার দাবীতে মানববন্ধন করেছে শিক্ষার্থী, শিক্ষক কর্মচারী ও অভিভাবকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ।
রবিবার (১২ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০টায় রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও শিক্ষক কর্মচারী উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বিভিন্ন শ্রেনীর রাজনৈতিক, পেশাজীবি, অভিভাবক ও সুশীল সমাজের নারী-পুরুষ ঘন্টা ব্যাপী মানববন্ধনে অংশগ্রহণ করেন। এসময় অংশগ্রহণকারিরা বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে দীর্ঘ বছরেও ভবন নির্মাণ না হওয়া তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন।
রাঙ্গামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবীরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙ্গামাটি পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি চেম্বার অফ কর্মাসের চেয়ারম্যান মো. বেলায়ত হোসেন, প্রভাষক আদনান হোসেন সুজা ও তাছাদ্দিক হোসেন বাপ্পা প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, কলেজের নামে বন্দোবস্তিকৃত তিন একর ভূমিতে ২০১৪ সালের ২১ নভেম্বর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে একাডেমিক ভবন নির্মাণ কাজ শুরু করা হলেও কাজের ধীর গতির কারণে নির্মাণ কাজ এখনো সম্পন্ন হয়নি। এ কারণে রাঙ্গামাটি তবলছড়িস্থ মনিস্ট্রিয়াল ক্লাবে অস্থায়ী ভাবে ২০ হাজার টাকা ভাড়ার বিনিময়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করলেও অপর্যাপ্ত শ্রেনী কক্ষ, শ্রেণীকক্ষে শব্দ দূষণ, অপর্যাপ্ত আসন ব্যবস্থা, কমনরুম ও পাঠাগারের অভাবসহ লেখাধুলার মাঠের অভাবের কারণে অধ্যয়নরত নিয়মিত ও অনিয়মিত ৭১৮ জন ছাত্র-ছাত্রীর শ্রেনী কার্যক্রম ও সহশিক্ষা কার্যক্রম পরিচালনা করা অসম্ভব হয়ে পড়েছে।
বক্তারা একাডেমিক কার্যক্রম ও অন্যান্য সহশিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য এবং স্থবির অবস্থায় থাকা কলেজের একাডেমিক ভবনের নির্মাণ কাজ সমাপ্ত করার পদক্ষেপ গ্রহণ করতে দ্রুত স্থায়ী ক্যাম্পাস স্থানান্তরের উদ্যোগ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রীর বরাবরে আহবান জানানো হয়।
পরে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজ্জারুল মান্নানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান  করেন শিক্ষরা।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …