শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / পার্বত্য অঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকলে এলাকার উন্নয়ন তরান্বিত হবে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য অঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকলে এলাকার উন্নয়ন তরান্বিত হবে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

সোহেল রানা, দীঘিনালাঃ-পার্বত্য অঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকলে ততবেশী এলাকার উন্নয়ন তরান্বিত হবে বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। তিনি পাহাড়ে উন্নয়ন অব্যাহত রাখতে সবাইকে একযোগ কাজ করার আহবান জানান।
বুধবার (১ ফেব্রুয়ারী) খাগড়াছড়ির দীঘিনালা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৭ উদযাপন উপলক্ষে সমাপনী, জেএসসি ও জেডিসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আলোচনা সভায় সহকারী কমিশনার (ভুমি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দীঘিনালা জোন অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দীন মাহমুদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ কাশেম, দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল আলম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ঝর্ণা চাকমা এবং উপজেলা রির্সোস সেন্টারের ইন্সট্রাক্টর মো. মাইনুদ্দীন প্রমূখ।
খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরো বলেন, দারিদ্র্যতাকে জয় ও দেশকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষার কোন বিকল্প নাই। বর্তমান জননেত্রী শেখ হাসিনা সরকার দরিদ্র পরিবারের সন্তানদের পৃষ্ঠপোষকতা দিয়ে উচ্চ শিক্ষা পাঠদানে সুযোগ করে দিয়েছে। তারই ধারাবাহিকতায় পার্বত্য এলাকায় শিক্ষার মান উন্নয়নে সরকার কাজ করে চলেছে।
আলোচনা সভায় সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া ২৭টি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেন স্কুলের ৯৯ জন এবং ইবতেদায়ী পরীক্ষায় জিপিএ ৫ দুটি মাদ্রাসার ৯ জন শিক্ষার্থীদের সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …