শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / বান্দরবানে সেনাবহিনীর সাথে পাহাড়ি সন্ত্রাসীদের গোলাগুলি সেনাবাহিনীর গোলাগুলি ১ সন্ত্রাসী নিহত

বান্দরবানে সেনাবহিনীর সাথে পাহাড়ি সন্ত্রাসীদের গোলাগুলি সেনাবাহিনীর গোলাগুলি ১ সন্ত্রাসী নিহত

বান্দরবানে সেনাবহিনীর সাথে পাহাড়ি সন্ত্রাসীদের গোলাগুলি
সেনাবাহিনীর গোলাগুলি ১ সন্ত্রাসী নিহত

॥ এসকে খগেশ প্রতি চন্দ্র খোকন, লামা ॥
বান্দরবানের লামার দূর্গম নাইক্ষ্যংমুখ এলাকায় সোমবার বিকাল ৩টায় সেনাবহিনীর সাথে টানা ২ঘন্টা পাহাড়ি সন্ত্রাসীদের মুখোমুখি গোলাগুলিতে ১জন নিহত ও ২জন শিশু আহত হয়েছে। নিহত পাহাড়ি সন্ত্রাসীর নাম পুর্ন রতন চাকমা, (২৮), পিতা ঃ রাঙ্গু চাকমা , গ্রাম : হিরার চড়, ৩৮৩ খেদারমারা, পোষ্ট : বাঘাইছড়ি, জেলা: রাঙ্গামাটি।। আহতরা হলেন, মাংপ্রেন মুরুং (৮) ও দুই নোম মুরুং (৭)। আহত দুইজনকে লামা হাসপাতালে আনা হলে বুকে গুলিবিদ্ধ অবস্থায় গুরুতর আহত হওয়ায় মাংপ্রেন মুরুং কে চমেক হাসপাতালে রেফার করা হয়।
লামার রুপসীপাড়া ইউনিয়নের ৭,৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা মেম্বার চামচিং মুরুং জানায়, বিকাল ৩টার দিকে রুপসীপাড়া সেনা ক্যাম্পের ১টি নিয়মিত টহল টিম নাইক্ষ্যংমুখ এলাকায় যায়। সেখানে পৌঁছালে নাইক্ষ্যংমুখে পূর্বে অবস্থানরত ১৫/২০ জনের অস্ত্রধারী একটি পাহাড়ি সন্ত্রাসী গ্রুপ সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে সেনাবহিনী পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের গুলাগুলির সময় নাইক্ষ্যং মুখ এলাকার পার্শ্ববর্তী আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক মেম্বার পালট মুরুং এর ছেলে মাং প্রেন ও নাইক্ষ্যং মুখের ব্লু মেম্বার পাড়ার মেন আই মুরুং এর ছেলে দুই নোং মুরুং গুলিবিদ্ধ হয়। আহত দুইনোম ¤্রাে ঐ সময় খেলারত অবস্থায় ছিল বলে জানায় তার পিতা মেনআই ¤্রাে। অপরদিকে দুইপক্ষের গোলাগুলিতে ১জন পাহাড়ি সন্ত্রাসী নিহত হয় বলে তিনি জানান।
খবর পেয়ে লামা সাব জোন থেকে আরও একটি সেনা টিম ঘটনাস্থলে ছুটে যায় বলে জানায় লামা সাব জোনের দায়িত্বরত ল্যাফট্যানেন্ট রাশেদ। সেনাবাহিনী ঘটনাস্থলটি ঘিরে রেখেছে।
লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত ডা: বিলকিছ আরা জান্নাত বলেন, সাড়ে ৬টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় রূপসীপাড়া নাইক্ষ্যংমুখ এলাকা থেকে মাংপ্রেন মুরুং ও দুই নোম মুরুং নামের দুই শিশুকে নিয়ে আসে। মাংপ্রেন মুরুং এর বুকে গুলিবিদ্ধ হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।
এ ব্যাপারে লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনাস্থলে আমাদের পুলিশের টিম রয়েছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …