শিরোনাম
প্রচ্ছদ / কক্সবাজার / বিজিবির অভিযানে বিপুল পরিমান সুখী বড়িসহ আটক ১

বিজিবির অভিযানে বিপুল পরিমান সুখী বড়িসহ আটক ১

উখিয়ার সীমান্তবর্তী পালংখালী বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে বিপুল পরিমানে জন্ম নিরোধক সুখী বড়ি উদ্ধার করেছে। পালংখালী ইউনিয়নের নলবনিয়া এলাকা থেকে ৩৮ হাজার ৯শ পিস সুখী বড়ি উদ্ধার করা হয়েছে। এসময় সুখী বড়ি পরিবহনকালে একটি মাইক্রোবাসসহ হেলপারকে আটক করা হয়েছে বলে বিজিবি জানিয়েছে।
জানা গেছে পালংখালী ইউনিয়নের নল বনিয়া গ্রামের কবির মেম্বারের বাড়ীর সামনে থেকে গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার রাত ১ টার দিকে অভিযান চালিয়ে মাইক্রোবাস ভর্তি এসব সুখী বড়ি, মাইক্রোবাস সহ গাড়ির হেলপারকে আটক করা হয়েছে। তবে এ ঘটনায় মূল পাচারকারীকে আটক করতে পরেনি বিজিবি।

জানা গেছে, উখিয়ার পালংখালী ইউনিয়নের নলবনিয়া গ্রামের কবির মেম্বারের ছেলে ডাঃ আঃ মোঃ মুজাহীদ (রায়হান) দীর্ঘ দিন ধরে মিয়ানমারে সুখী বড়িসহ জীবন রক্ষাকারী ঔষধ পাচার করে আসছে। তার বাড়ী থেকে বিজিবির সদস্যরা সুখী বড়ি উদ্ধার করলেও মামলায় তাকে আসামী করা হয়নি। এ মামলায় তার বাবা কবির মেম্বার ও আব্দুল মালেক কে মামলায় পলাতক আসামী হিসাবে দেখানো হয়েছে। এ ব্যাপারে পালংখালী বিজিবির হাবিলদার গোলাম মওলা জানান, উদ্ধারকৃত সুখী বড়ি সহ থানায় মামলা রুজু করা হয়েছে। এদিকে অভিযোগ উঠেছে আটককৃত পালংখালী আঞ্জুমান পাড়া গ্রামের মোঃ জমির উদ্দিনের ছেলে গিয়াস উদ্দিন কে ছেড়ে নেওয়ার জন্য স্থানীয় প্রভাবশালীরা জোর তৎপরতা চালাচ্ছে

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …