শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / মোটর সাইকেলে আগুন দেয়ার জেরঃ খাগড়াছড়িতে ইউপিডিএফ ও বাঙালি ছাত্র পরিষদের সংঘর্ষ

মোটর সাইকেলে আগুন দেয়ার জেরঃ খাগড়াছড়িতে ইউপিডিএফ ও বাঙালি ছাত্র পরিষদের সংঘর্ষ

খাগড়াছড়িঃ-খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ ও বাঙালি ছাত্র পরিষদের কর্মীদের মধ্যে সংঘর্ষের জের ধরে খাগড়াছড়ি সদর উপজেলায় পৌর ২নং ওয়ার্ড কাউন্সিলর ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতা এসএম মাসুম রানার মোটল সাইকেলসহ ২টি মোটর সাইকেল পেট্রোল দিয়ে সম্পুন জ্বালিয়ে দেয়া হয়েছে। এতে অন্তত ৬জন আহত হয়।
মঙ্গলবার বিকাল ৪ টায় খাগড়াছড়ি উপজেলা পরিষদের মাঠে পৌর কাউন্সিলর এসএম মাসুম রানার মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়ার জেরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকাল আরও একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
খাগড়াছড়ি পৌর কাউন্সিলর’র  ও জেলা বাঙালি ছাত্র সাধারণ সম্পাদক এসএম মাসুম রানার অভিযোগ করেন, বিকালে তাকে অজ্ঞাত একটি মোবাইল নাম্বার থেকে উপজেলা পরিষদ মাঠে ডেকে নিয়ে যায়। তিনি ঘটনাস্থলে গিয়ে পরিষদ মাঠ সংলগ্ন একটি চায়ের দোকানে বসলে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের কর্মীরা তার মোটরসাইকেলটি জ্বালিয়ে দেয়। তিনি আগুন নিভানোর জন্য গেলে তার উপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়।
এই ঘটনার খবর পেয়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতাকর্মীরা এগিয়ে এলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উপজেলা পরিষদের সামনের সড়কে  আরও একটি মোটরসাকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
খবর পেয়ে খাগড়াছড়ি সদর থানার পুলিশ উক্ত ঘটনাস্থলে গিয়ে পোড়ানো গাড়িটি উদ্ধার করে সদর থানায় নিয়ে যায়। বর্তমানে ঐ এলাকায় জেলার আইন শৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। পুলিশ ও সেনাবাহিনী ঐ এলাকায় টহল দিচ্ছে।
এদিকে এ ঘটনা কেন্দ্র করে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিবাদ সভায় পার্বত্য বাঙ্গালী বাঙ্গালী ছাত্র পরিষদের জেলার সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা বলেন, সন্ত্রাসীদের যদি ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার না হলে আগামী বৃস্পতিবার থেকে লাগাতার আন্দোলনসহ সড়ক অবরোধের হুশিয়ারি দেন।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …