শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটিতে তিনদিনব্যাপী পার্বত্য বই মেলা শুরু পার্বত্যাঞ্চলের সাহিত্য ও সংস্কৃতি তুলে ধরতে এই বই মেলার আয়োজন

রাঙ্গামাটিতে তিনদিনব্যাপী পার্বত্য বই মেলা শুরু পার্বত্যাঞ্চলের সাহিত্য ও সংস্কৃতি তুলে ধরতে এই বই মেলার আয়োজন

পার্বত্য বই মেলা হোক সুস্থ সংস্কৃতি চর্চা আন্দোলন ও মানবিক বিকাশের মাধ্যম’ এমন শ্লোগানে রাঙ্গামাটিতে তিনদিনব্যাপী বইমেলা-২০১৭ শুরু হয়েছে। জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজিত এ বই মেলা শুক্রবার (১০ ফেব্রুয়ারী) বিকাল ৩টায় উদ্বোধন করা হয়।
উদযাপন কমিটির আহবায়ক ইন্দ্রদত্ত তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনীতে অবসরপ্রাপ্ত উপ-সচিব প্রকৃতি রঞ্জন চাকমা, বিশিষ্ট অঙ্কনশিল্পী ও সাবেক জেলা পরিষদ সদস্য রতিকান্ত তঞ্চঙ্গ্যা, মানবেন্দ্র নারায়ণ লারমা মেমোরিয়াল ফাউন্ডেশনের আহবায়ক বিজয় কেতন চাকমাসহ স্থানীয় বুদ্ধিজীবী, সাহিত্যিক, কবি, লেখক, প্রাবন্ধিক ও সংস্কৃতি ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  রোববার আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও নাটক মঞ্চায়নের মধ্য দিয়ে শেষ হবে এ পার্বত্য বই মেলা।
আয়োজকরা জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সাহিত্য ও সংস্কৃতি তুলে ধরতে এ বই মেলাটির আয়োজন করা হয়েছে।  এর পাশাপাশি মেলায় ভাষা প্রতিযোগিতা, চাকমা ভাষা প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ, স্বরচিত কবিতা পাঠ, সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক মঞ্চায়ন ও কথার মালার আয়োজন করা হয়।  মেলায় ১০টি সংগঠনের অংশগ্রহণে স্টল বসানো হয়েছে।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …