শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রাঙ্গামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রাঙ্গামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস
ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
সারা বিশ্বের ন্যায় যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে রাঙ্গামাটিসহ পার্বত্য তিন জেলায় পালিত হয়েছে ‘অমর একুশে’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’। এ উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের তিন দিনব্যাপী কর্মসূচির মধ্যে শিশুদের চিত্রাঙ্কন, শহীদ দিবস স্মরণে গান ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও প্রবন্ধ পাঠসহ ব্যাপক কর্মসূচি পালিত হয়।
একুশের প্রথম প্রহরে রাঙ্গামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংসদের মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান ও পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া ভোর অবধি সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা, রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন রাঙ্গামাটি জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে। সকালে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে প্রভাত ফেরীর আয়োজন করা হয়। ২১ ফেব্রুয়ারী সন্ধ্যা ৬টায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে শহরের গুরুত্বপূর্ণ স্থান সমূহে ভ্রাম্যমান চলচিত্র প্রদর্শনী প্রদর্শীত হয়।
এছাড়া ২১ ফেব্রুয়ারী সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। বিকাল ৫টায় রাঙ্গামাটি জেলা প্রশাসক চত্বরে জেলা প্রশাসনের উদ্যোগে বই মেলা উদ্বোধন করা হয়। তাছাড়া সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা শিল্পকলা একাডেমীর অডিটরিয়ামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এছাড়া সকল মসজিদ, মন্দির ও প্যাগোডায় ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …