শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / রামগড় ইউএনও’র বিরুদ্ধে প্রতিবন্ধীদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ

রামগড় ইউএনও’র বিরুদ্ধে প্রতিবন্ধীদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ

খাগড়াছড়িঃ-জেলার রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা সমাজসেবা কর্মকর্তার অপসারণ দাবী করেছেন প্রতিবন্ধীরা। রোববার (১২ ফেব্রুয়ারী) দুপুরে খাগড়াছড়ি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে প্রতিবন্ধীদের অধিকার হরণ, প্রতিবন্ধী পূর্ণাবাসন মেলার অনুমতি না দিয়ে তিরোস্কার করার অভিযোগ এনে ইউএনও মামুন মিয়া ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল জলিলের অপসারণ দাবী করেছেন বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধী কল্যাণ সোসাইটি খাগড়াছড়ি শাখা।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান এম এম মোশারফ হোসেন, খাগড়াছড়ি শাখার সাধারণ সম্পাদক আব্দুর রহিম, কোষাধ্যক্ষ রামেচু মার্মা।
বক্তারা বলেন, গত বিজয় দিবসে রামগড় উপজেলায় সংগঠনের পক্ষ থেকে প্রতিবন্ধী পূর্ণাবাসন মেলা করতে ইউএনও’র অনুমতি চাওয়া হয়। কিন্তু তিনি ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা অনুমতি না দিয়ে উল্টো আমাদের তিরোস্কার ও বঞ্চনা করেন। বিষয়টি জেলা প্রশাসককে অবগত করা হলেও তিনিও আমাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। প্রতিবন্ধীদের মূল স্রোতধারায় আনতে বর্তমান সরকার আন্তরিক হলেও ইউএনও ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা অসৌজন্যমূলক আচরণে আমরা ব্যথিত। আমরা উভয়ের অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের নির্বাহী সদস্য জসিম উদ্দিন। তিনি বলেন, চট্টগ্রাম ও ময়মনসিংহে এর আগে একই মেলা করেছে সংগঠনটি। মেলায় প্রতিবন্ধীদের তৈরী হস্তশিল্প, কুটির শিল্প ও প্রতিবন্ধীদের সহায়তায় তহবিল গঠনের র‌্যাফেল ড্র করা হয়। পাশাপাশি প্রতিবন্ধীদের বিভিন্ন প্রতিভা সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরা হয়।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …