শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / কাপ্তাইয়ে শহীদ শামসুদ্দীন বালিকা বিদ্যালয়ে পুরষ্কার বিতরণ

কাপ্তাইয়ে শহীদ শামসুদ্দীন বালিকা বিদ্যালয়ে পুরষ্কার বিতরণ

॥ কাজী মোশাররফ হোসেন, কাপ্তাই ॥ কাপ্তাই প্রজেক্টে অবস্থিত শহীদ শামসুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ উৎসব ও আনন্দ মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হানিফ, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য থোয়াইচিং মারমা, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম, কাপ্তাই ইউপি চেয়ারম্যান আবদুল লতিফ, কাপ্তাই কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মোঃ ইব্রাহিম খলিল ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আবদুল ওহাব।
প্রধান অতিথি সাংসদ ফিরোজা বেগম চিনু শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দিয়ে বলেন, মেয়েরা এখন লেখাপড়ায় অনেক এগিয়ে গেছে। লেখাপড়া শিখে আজ মেয়েরা জাতীয় সংসদের স্পিকার হচ্ছেন, কেউ বৈমানিক, সেনা ও নৌবাহিনীর সদস্য হচ্ছেন। বাংলাদেশের অনেক বড়বড় পদে মেয়েরা দায়িত্ব পালন করছেন মেয়েরা। জাতীয় সংসদে যতজন নারী সদস্য আছেন তাদের কারো বিরুদ্ধে কখনো দূর্নীতির অভিযোগ উঠেনি উল্লেখ করে নারীরা সততা, নিষ্ঠা ও যোগ্যতার সাথে দায়িত্ব পালন করছে বলে সাংসদ মন্তব্য করেন।
তিনি শহীদ শামসুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আরো ভালোভাবে লেখাপড়া করার পরামর্শ দেন। তিনি স্কুলের জন্য একটি একাডেমিক ভবন নির্মান করে দেবার প্রতিশ্রুতি দেন এবং এই বিদ্যালায়কে জাতীয়করনের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবারও আশ্বাস দেন। তিনি বিদ্যালয়ের ছাত্রীদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিন অনুষ্ঠানের প্রশংসা করেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …