শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে জঙ্গিবাদ বিরোধী প্রচারসহ জনসচেতনামূলক প্রশিক্ষণ কর্মশালা

খাগড়াছড়িতে জঙ্গিবাদ বিরোধী প্রচারসহ জনসচেতনামূলক প্রশিক্ষণ কর্মশালা

খালেদা জিয়ার আমলেই দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছে বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুব বিষয়ক সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য মংশিপ্রু চৌধুরী (অপু)।
মঙ্গলবার (২১ মার্চ) খাগড়াছড়ি জেলার দুপুরে যুব উন্নয়ন অধিপ্তরে’র হল রুমে জঙ্গিবাদ বিরোধী প্রচারসহ জনসচেতনামূলক প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধনী অনুষ্ঠানে একথা বলেন।
এতে আলোচনা সভার সভাপতিত্ব করেন জেলা যুব উন্নয়ন অধিপ্তরে’র উপ-পরিচালক এ,কে.এম শাহরিয়ার রেজা।
প্রধান অতিথি বলেন, বিএনপিসহ ’৭৫ পরবর্তী সরকারগুলোই জঙ্গি পালন করেছে। মুফতি হান্নানের সঙ্গে তারেক জিয়ার, জামাতের নিজামী, সাবেক স্বরাষ্ট প্রতিমন্ত্রী লুৎফর রহমান বাবরসহ বাংলাদেশের জঙ্গিবাদ সৃষ্টি’র নায়ক।
এখন ও বর্তমান আওয়ামীলীগ সরকারকে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি করার জন্য জঙ্গি তৎপরতা চালানো হচ্ছে বলেও মন্তব্য করে তিনি বলেন, সরকার এ ব্যাপারে তৎপর। আমরা কঠোরভাবে দেশকে সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত করতে কাজ করছি এবং আগার্মী জাতীয় নিবার্চনের জন্য যখন আওয়ামীলীগ সরকার প্রস্তুতি নিচ্ছিল ঠিক এর আগমহুতে বিএনপিসহ জামাতের পেতাতারা আবার ৫ জানুয়ারীর মতো সারাদেশে জঙ্গিবাদ এর মাধ্যেমে সাধারণ জনগণের ভয়ভিতি প্রদর্শন সহ- শান্তি ও উন্নয়নের বাধাঁ গ্রস্থ্য করছেন। বর্তমান এই জঙ্গিবাদ খাগড়াছড়ি পার্বত্য এলাকার যাহাতে সৃষ্টি ও কেউ এখানে এসে ঘাঁটি হিসাবে ব্যবহার করতে না পারে সেদিকে এলাকাবাসী ও যুব সমাজকে সজাকসৃষ্টি রাকতে হবে, আপনাদের এলাকায় জঙ্গিবাদ কর্মকান্ড বিষয়ে অবগত তাকলে সাথে সাথে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দিন।
পদ্মাসেতুর দুর্নীতির বিষয়ে বলেন, মংশিপ্রু চৌধুরী (অপু)। যেখানে অর্থায়নই হয়নি সেখানে দুর্নীতি হওয়ার কথা নয়। আজ নিজেদের অর্থয়ানে পদ্মাসেতু করছি, একটি মহল সরকারকে বিব্রত করতে এ অভিযোগ তুলেছেন।বর্তমান সরকার ১৯৯৭ সালে’র পার্বত্য শান্তি চুক্তি করেছে বিধায় যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, অবকাটামো উন্নয়ন সহ পার্বত্য এলাকা অন্য অন্য জেলার মতো এগিয়ে যাচ্ছে।
এত আরো উপস্থিত ছিলেন উপ-পরিচালক (বাস্তবায়ন, মনিটরিং ও যুব সংগঠক) যুব উন্নয়ন অধিদপ্তর ঢাকা, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, জেলা আওয়ামী যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …