শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / খাগড়াছড়িতে হেডম্যান ও কার্বারীদের নিয়ে সম্মেলন

খাগড়াছড়িতে হেডম্যান ও কার্বারীদের নিয়ে সম্মেলন

॥ মোহাম্মদ আবু তৈয়ব, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি সদর জোনের আয়োজনে আলুটিলা আর্মি ক্যাম্পে গত বুধবার সকাল সাড়ে দশটায় হেডম্যান ও কার্বারীদের নিয়ে এক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি সম্মেলনে আলুটিলার সকল হেডম্যান ও কার্বারীরা  উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ১৪ই বেঙ্গল জোন অধিনায়ক লে. কর্নেল জিএম সোহাগ পিএসসি বলেন,অশান্তি বিশৃঙ্খলা কখনো শান্তি বযে আনতে পারে না। শান্তি প্রতিষ্ঠায় সকলকে এক সাথে কাজ করতে হবে। শান্তি প্রতিষ্ঠা করা কারও একার পক্ষে সম্ভব না। আমরা ধর্ম বর্ণ সূত্রে এক না হলেও আমরা মানুষ। তাই সকল ভেদাভেদ ভুলে এক সাথে বসবাস করতে চাই। তিনি  হেডম্যান ও কার্বারীদের উদ্দেশ্যে বলেন, আপনারা নিজ নিজ এলাকার উন্নয়নে কাজ করছেন। আর এই ধারাবাহিকতা রক্ষায় আরও আন্তরিকতার সাথে কাজ করবেন। লে: মাহদি’র সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত উপ অধিনায়ক মেজর রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা।
উন্মোক্ত আলোচানায় বক্তব্য রাখেন, উপস্থিতিদের মধ্যে একমাত্র মহিলা কার্বারী গরিমালাসহ অনেকেই। পরে প্রধান অতিথি উপস্থিত হেডম্যান ও কার্বারীদের মাঝে ক্রিড়া সামগ্রি বিতরণ করেন এবং তিনি বলেছেন, বর্তমার সরকার চাই উন্নয়ন, অশান্তি চাই না। পার্বত্য অঞ্চলে যারা অশান্তি সৃষ্টি করতে চাই এবং চাদাবাজী, অস্ত্রবাজকারীদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে এবং এখানে অশান্তি সৃষ্টি করলে দাত ভাঙ্গা জবাব দেওয়া হবে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …