শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / চরণদ্বীপ রজভীয়া ফাযিল মাদ্রাসায় বঙ্গবন্ধুর জন্ম ও শিশু দিবস উদ্যাপন

চরণদ্বীপ রজভীয়া ফাযিল মাদ্রাসায় বঙ্গবন্ধুর জন্ম ও শিশু দিবস উদ্যাপন

 

বোয়ালখালী উপজেলার প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদা সহকারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৮তম জন্ম বার্ষিকি ও জাতীয় শিশু দিবস গত ১৭ই মার্চ উদ্যাপিত হয়। দিবসের কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

 

চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ ও ৭নং চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ শোয়াইব রেজার সভাপতিত্বে ও মাওলানা জিল্লুর রহমান হাবিবীর পরিচালনায় সকাল ১০টায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলা বিভাগের অধ্যাপক এনামুল হক, আরবী প্রভাষক মাওলানা মোহাম্মদ নিজাম উদ্দিন নোমানী। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাব্বির আহমদ, আরবী প্রভাষক মাওলানা মোহাম্মদ ওবাইদুল্লাহ, অধ্যাপক দেলোয়ার হোছাইন, অধ্যাপক কাকন কুমার বদ্য, মাওলানা আব্দুল মালেক, মাষ্টার রিটু কুমার বড়–য়া, মাষ্টার কপিল উদ্দিন, আবুল কালাম আজাদ, আব্দুল হালিম অহিদী, মাওলানা মোহাম্মদ শাহ আলম, মাওলানা নুর মোহাম্মদ, মিসেস জুলেখা বেগম, আরজু মরিয়ম মনি, ফারজানা সেহেলী প্রমুখ।

 

বক্তাগণ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম না হলে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামে আমাদের এই প্রিয় মাতৃভূমির জন্ম হতো না। একটি সুখী, সমৃদ্ধ, আত্মনির্ভরশীল ও শোষণমুক্ত বাংলাদেশ গড়তে দল-মত, শ্রেণী-পেশা ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে কাজ করতে হবে দেশের জন্য, মানুষের জন্য। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …